২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সচিন নয়, সেরা গাওস্কর: ইমরান

সচিন নয়, সেরা গাওস্কর: ইমরান

অনলাইন ডেস্ক॥ সেই পুরনো বিতর্কে ফের এক বার উসকে দিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইমরান খান। জানালেন, সচিন নয়, তাঁর দেখা সেরা ব্যাটসম্যান সুনীল গাওস্করই।

শুক্রবার একটি অনুষ্ঠানে ইমরান খানকে ক্রিকেটে বিশ্ব একাদশ বেছে নিতে বলা হয়। তাঁর সঙ্গে ছিলেন প্রাক্তন ভারতীয় অল রাউন্ডার কপিল দেব। সেখানেই একটি প্রশ্নের উত্তরে ইমরান বলেন, “রেকর্ড দেখলে যে কেউ বলবে সচিন তেন্ডুলকর বিশ্বের সেরা ব্যাটসম্যান। ক্রিকেটে সচিনের অবদান মেনে নিতে আমারও কোনও দ্বিধা নেই। কিন্তু সুনীল যে সময়ে ব্যাট করত, সেই সময়ে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা চার পেসার একই দলের হয়ে খেলত। সেই বিখ্যাত ওয়েস্ট ইন্ডিয়ান বোলিং আক্রমণ কখনওই সচিন বা অন্য কাউকে খেলতে হয়নি।” গাওস্করকে সার্টিফিকেট দিয়ে ইমরানের দাবি, “জাহির আব্বাসের টাইমিং ছিল অসাধারণ, নিজের দিনে মাজিদ খানও ছিলেন অপ্রতিরোধ্য। কিন্তু সুনীলের ব্যাব্যাপারটাই ছিল আলাদা।”

সর্বকালের সেরা লেগ স্পিনার বাছতে গিয়ে নিজের দেশের আব্দুল কাদিরকে কুম্বলে-ওয়ার্নদের আগে রেখেছেন ইমরান। তাঁর মতে, “কাদির যে সময়ে বল করত, সে সময়ে এলবিডব্লু পাওয়া ভিষণ কঠিন ছিল। এক জন লেগ স্পিনার কোনও ভাবেই ফ্রন্ট ফুট এলবিডব্লু পেতেন না। ওয়ার্ন-কুম্বলেরা সেই সুযোগ পেয়েছিলেন। তাই ওঁদের থেকে কাদিরকে আমি একটুও পিছিয়ে রাখব না।”

সূত্র : আনন্দবাজার পত্রিকা