১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিজেন্ট টেক্সটাইলের লেনদেন ১৪ ডিসেম্বর

অর্থনৈতিক রিপোর্টার ॥ সম্প্রতি আইপিওতে আসা রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী ১৪ ডিসেম্বর। ওইদিন কোম্পানিটি ডিএসইতে “এন” ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে আরও গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের ট্রেডিং কোড হবে REGENTTEX । আর ডিএসইতে কোম্পানি কোড হবে-১৭৪৭০।

এর আগে গত ৮ ডিসেম্বর রিজেন্ট টেক্সটাইল মিলসের আইপিওর লটারিতে পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

প্রসঙ্গত, রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের লটারি ড্র অনুষ্ঠিত হয় গত ১২ নবেম্বর।

জানা গেছে, গত ২৪ আগস্ট সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে বস্ত্র খাতের এ কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় ১৪ অক্টোবর বুধবার। আর চলে ২৫ অক্টোবর পর্যন্ত। দেশি ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর জন্য এই সময় প্রযোজ্য ছিল।

সূত্রে আরও জানা যায়, নির্ধারিত সময়ে কোম্পানিটির আইপিওতে আবেদন পড়ে ৭১৪ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার টাকার। পুঁজিবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে ১২৫ কোটি টাকা সংগ্রহ করার কথা ছিল কোম্পানিটির। এ হিসাবে এটি প্রায় ৫ দশমিক ৭১ গুণ বেশি।

কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দেয় বিএসইসি।

২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩ টাকা ১৭ পয়সা।

জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন ও আইপিও’র কাজে ব্যয় করবে।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।