১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থীর ৩২ জনের পছন্দ উট পাখি প্রতীক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর পৌরসভায় কাউন্সিলর প্রার্থীদের প্রথম পছন্দ উটপাখি। যেকারণে ওই প্রতিক নিয়ে দেখা দিয়েছে বিড়ম্বনা। কাউন্সিলর পদে রয়েছে ৪৪ জন প্রার্থী, এদের ৩২ জনই চান উট পাখি চান প্রতিক হিসাবে।

আইন অনুযায়ী আসন্ন পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীদের মধ্যে একটি ওয়ার্ডে একজনই উটপাখি প্রতীক বরাদ্দ পাবেন। অথচ যশোর সদর পৌরসভার ৯ ওয়ার্ডের ৪৪ জন প্রার্থীর মধ্যে ৩২ জনই তাদের নিজেদের অনুকুলে উটপাখী বরাদ্দের জন্য আবেদন করেছেন। প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্রে এ আবেদন করা হয়েছে। প্রার্থীদের সকলেরই প্রথম পছন্দ উটপাখি।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন প্রার্থী জানান, গাজর, ঢেঁড়শ, টিউবলাইট, পানির বোতল নিয়ে নির্বাচন করা খুবই কঠিন। কারণ ছবিতে এগুলোকে প্রায় একই রকমই মনে হচ্ছে। তারা সকলেই বলেছেন একমাত্র উটপাখি ছাড়া সব প্রতীকগুলোই ঝামেলা মনে হচ্ছে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর এই তিন পদের জন্য ৪০ জনের জন্য ৪০টি প্রতীক সংক্ষরণ করা হয়েছে। এগুলো হলো ছাতা, বাইসাইকেল, চাকা, গামছা, কাস্তে, নৌকা, ধানের শীষ, কবুতর, কুঁড়ে ঘর, হাতুড়ি, কুলা, লাঙ্গল, মশাল, তারা, গোলাপ ফুল, মই, গরুর গাড়ি, ফুলের মালা, বটগাছ, হারিকেন, আম, খেজুর গাছ, উদীয়মান সূর্য, মাছ, বাঘ, গাভি, কাঁঠাল, চাবি, চেয়ার, হাত ঘড়ি, মিনার, রিকশা, হাত পাখা, মোমবাতি, হুক্কা, কোদাল, দেওয়াল ঘড়ি, হাত (পাঞ্জা), ছড়ি ও টেলিভিশন।