২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১৭ মামলায় লতিফ সিদ্দিকীর স্থগিতাদেশের মেয়াদ বাড়ল

অনলাইন রিপোর্টার ॥ হজ ও তাবলিগ জামায়াত নিয়ে ‘কটূক্তি’র অভিযোগে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে করা ১৭ মামলার কার্যক্রমে স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করেছে হাইকোর্ট।

স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধির জন্য লতিফ সিদ্দিকীর করা আবেদনের শুনানি নিয়ে রবিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, মেয়াদ শেষ হওয়ার প্রাক্কালে ১৭ মামলায় স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করা হয়। আদালত রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ১৭ মামলায় স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করার আদেশ দিয়েছে।

চলতি বছরের ২৩ জুন হাই কোর্ট দশ মামলায় লতিফকে অন্তবর্তীকালীন জামিন দেওয়ার পাশাপাশি মামলাগুলোর কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করে। পাশাপাশি এসব মামলা কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল দেয় আদালত।

এর আগে ২৬ মে সাত মামলায় হাই কোর্ট একই অভিযোগে করা সাতটি মামলায় আব্দুল লতিফ সিদ্দিকীর অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করে।