২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাটের যাজক তপন বর্মণের মাথা চেয়েছে সিরিয়ার আইএস কমান্ডার

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৩ ডিসেম্বর ॥ লালমনিরহাট চার্চ অব গড উপাসনালয়ের যাজক (ফাদার) তপন কুমার বর্মণকে ডাকযোগে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এ ঘটনায় শনিবার রাত সাড়ে ১১টার দিকে যাজক তপন কুমার বর্মণ লালমনিরহাট সদর থানায় জিডি করেন।

জিডিতে উল্লেখ করা হয়েছে, আইএস বাংলাদেশ শাখার কমান্ডার পরিচয়ে ওই চিঠি পাঠানো হয়েছে। যাজক তপন কুমার বর্মণকে ২০ ডিসেম্বরের মধ্যে তৃপ্তিসহ যা কিছুর খাওয়ার প্রয়োজন তা খেতে বলা রয়েছে এবং তার স্ত্রীর কাছে বিদায় নিতেও বলেছেন। সিরিয়ার আইএস কমান্ডার তার মস্তকটি চেয়েছেন। যা ২০ ডিসেম্বরের মধ্যে সিরিয়ায় উপহার স্বরূপ পাঠানো হবে। যারা লালমনিরহাট জেলায় খ্রীষ্টান ধর্ম প্রচার করে তাদেরও হত্যার নির্দেশ পাওয়া গেছে। যথা শীঘ্রই তাদেরও হত্যা করা হবে। চিঠিটি দিনাজপুর আইএস শাখা হতে পাঠানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

লালমনিরহাট সদর থানার কর্তব্যরত ডিউটি অফিসার এসআই আলমগীর হোসেন জিডি দায়ের করার বিষয়টি নিশ্চিত করেছেন। জেলায় খ্্রীষ্টান ধর্মাবলম্বীর ১৬টি মিশনারি, গীর্জা ও প্রতিষ্ঠান রয়েছে। এখানে ১৬ জন যাজকসহ ১ হাজার ১শ’ ১৭টি খ্্রীষ্টান পরিবার বসবাস করে।

এদিকে খ্রীষ্টান মিশনারি ও চার্চ অব গর্ড গীর্জার কমিটি ও সম্পদ ব্যবস্থাপনা নিয়ে মিশনারিটির অভ্যন্তরে নানা গ্রুপিং হয়ে আসছে। এই গ্রুপিং, ক্ষমতা দ্বন্দ্ব ও মিশনারির সম্পদের দখল নিয়ে সম্প্রদায়ের গ্রুপের মধ্যে মামলা মোকদ্দমা চলছে। বর্তমান ফাদার তপন বর্মণ বিএনপি-জামায়াতের বেনিফিসিয়ারি। মিশনারির ভিতরে বিএনপি জামায়াত নানা রাজনৈতিক কর্মসূচীতে পালন করে আসছিল। তাকে আইএস হুমকি দিয়ে চিঠির বিষয়টি রহস্যের সৃষ্টি করেছে।