২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাঁচজন রিমান্ডে ইসকন মন্দিরে বোমা হামলার ঘটনা তদন্তে ডিবি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে ইসকন মন্দিরে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণ ঘটনার তদন্তভার রবিবার পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কাছে ন্যস্ত করা হয়েছে। দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন জানান, দিনাজপুর শহরে ইতালীয় নাগরিক ধর্মযাজক ডাঃ পিয়েরো পিচমকে গুলি করে হত্যার চেষ্টা এবং জয়নন্দ ইসকন মন্দিরে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণের ঘটনা একই সূত্রে গাঁথা হওয়ায় মামলা দু’টির তদন্তের দায়িত্ব ডিবি পুলিশকে দেয়া হয়েছে। দায়িত্ব পাওয়ার পরই গ্রেফতারকৃত দুই জেএমবি সদস্যকে ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে অপরাধীদের ধরতে পুলিশের বিভিন্ন শাখার একাধিক দল ও র‌্যাব সদস্যরা মাঠে নেমেছে। রবিবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনার মোঃ দিলোয়ার বখত ইসকন মন্দির পরিদর্শন করে গুলিবর্ষণে আহত ও ক্ষতিগ্রস্ত মন্দিরের আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দেন।

দিনাজপুর ডিবি পুলিশ পরিদর্শক রেদোওয়ানুর রহিম জানান, এই মামলায় গ্রেফতারকৃত জেএমবি সদস্য শরিফুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য শনিবার সন্ধ্যায় দিনাজপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এফএম আহসানুল হক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রবিবার সকালে প্রথমে শরিফুলকে জিজ্ঞাসাবাদ করা হয়। দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জেএমবি সদস্য মোসাব্বিরুল আলম খন্দকারকে দুপুরে ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে দিনাজপুর জেলায় সংঘটিত ঘটনাগুলোর বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে তিনি জানান। এসব তথ্যের ওপর ভিত্তি করে অপরাধীদের গ্রেফতার করতে পুলিশ ও র‌্যাব সদস্যরা অভিযান শুরু করেছে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় কাহারোল উপজেলার জয়নন্দ ইসকন মন্দিরে কীর্তন চলাকালে জেএমবি সদস্যদের বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণে ২ জন গুলিবিদ্ধ হয়। পরদিন সকালে বীরগঞ্জ উপজেলার সিংড়া বনের পাশে একটি বাড়িতে আশ্রয় নেয়া জেএমবি সদস্য মোসাব্বিরুল আলম খন্দকারের গুলিতে রফিকুল ইসলাম নামে এক যুবক আহত হয়।

রবিবার দুপুর সাড়ে ১২টায় জয়নন্দ ইসকন মন্দির পরিদর্শনে গিয়ে রংপুর বিভাগীয় কমিশনার মোঃ দিলোয়ার বখত স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে বলেন, ভয় পাওয়ার কিছু নেই। সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সজাগ দৃষ্টি রেখেছে।

পলাশবাড়ীতে আটক পাঁচজন রিমান্ডে ॥ নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা থেকে জানান, দিনাজপুরের কাহারোলে ইসকন মন্দিরে গুলি ও বোমা হামলার ঘটনায় শুক্রবার রাতে আটক সন্দেহভাজন পাঁচজনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। রবিবার দুপুরে পলাশবাড়ী আমলী আদালতে তাদের হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়। বিচারক মোঃ ওয়াহেদুজ্জামান শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।