১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যে জাতি তার গন্তব্য জানে না সে জাতি এগুতে পারে না ॥ পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার ॥ পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, যে জাতি তার গন্তব্য জানে না, সে জাতি এগুতে পারে না। বাংলাদেশ তার গন্তব্য নির্ধারণ করেছে। আমাদের গন্তব্য হচ্ছে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা। ২০৩০ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়াসহ ২০৪০ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার ভিশন নিয়ে সরকার কাজ করছে। অটুট এ লক্ষ্য অর্জনে বাংলাদেশ ইতোমধ্যেই বহুদূর এগিয়ে গেছে।

মন্ত্রী রবিবার রাজধানীর হোটেল সোনারগাঁয়ে ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টার (আইজিসি) ও বিআইজিডি আয়োজিত উন্নয়ন অর্থনীতি শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশিষ্ট অর্থনীতিবিদ ড. ওয়াহিদ উদ্দিন মাহমুদ, ওয়াশিংটন ইউনিভার্সিটির অধ্যাপক ফরহাদ খলিল এবং বোস্টন ইউনিভার্সিটির প্রফেসর দীলিপ মুখার্জী অনুষ্ঠানে বক্তৃতা করেন।

পরিকল্পনামন্ত্রী শিক্ষাবিস্তার বিশেষ করে নারী শিক্ষার হার বৃদ্ধিসহ বিভিন্ন অগ্রগতি সূচকে বাংলাদেশের সফলতা তুলে ধরে বলেন, অবকাঠামো সম্প্রসারণ ও উন্নয়ন, মানসম্মত শিক্ষাবিস্তার এবং দারিদ্র্য বিমোচন লক্ষ্য অর্জনে আমরা বিনিয়োগ করছি। এ বিনিয়োগের সুফল খুব সহসাই দেশের মানুষ ভোগ করবে।