২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিজেন্ট টেক্সটাইলের লেনদেন আজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ সম্প্রতি আইপিওতে আসা রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আজ সোমবার। ওইদিন কোম্পানিটি ডিএসইতে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে।

ডিএসই সূত্রে গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের ট্রেডিং কোড হবে জঊএঊঘঞঞঊঢ। আর ডিএসইতে কোম্পানি কোড হবে-১৭৪৭০। এর আগে গত ৮ ডিসেম্বর রিজেন্ট টেক্সটাইল মিলসের আইপিওর লটারিতে পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

জানা গেছে, গত ২৪ আগস্ট সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে বস্ত্র খাতের এ কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় ১৪ অক্টোবর। আর চলে ২৫ অক্টোবর পর্যন্ত। দেশী ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর জন্য এ সময় প্রযোজ্য ছিল। সূত্রে আরও জানা যায়, নির্ধারিত সময়ে কোম্পানিটির আইপিওতে আবেদন পড়ে ৭১৪ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার টাকার।

পুঁজিবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে ১২৫ কোটি টাকা সংগ্রহ করার কথা ছিল কোম্পানিটির। এ হিসাবে এটি প্রায় ৫ দশমিক ৭১ গুণ বেশি। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দেয় বিএসইসি।

২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩ টাকা ১৭ পয়সা।