১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শ্রদ্ধার নামে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদার তামাশা-প্রধানমন্ত্রী

শ্রদ্ধার নামে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদার তামাশা-প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ শ্রদ্ধা জানাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাওয়াকে ‘তামাশা’ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকালে ঢাকায় এক আলোচনা সভায় খালেদা জিয়াকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা বলেন, বুদ্ধিজীবীদের যারা হত্যা করেছিল, তাদেরকে যে মন্ত্রী বানায় সে কোন মুখে শ্রদ্ধা জানাতে যায়? মানুষের সঙ্গে তামাশা করা ছাড়া আর কী?

সকাল ৮টার কিছু পর রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নেতাকর্মীদের নিয়ে ফুল দেন ১০টা ২০ মিনিটে।

বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন আওয়ামী লীগের আলোচনা সভায় সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, এমন অবস্থা তৈরি করেছিল, দেশের স্বাধীনতা আনাই যেন বিরাট অপরাধ। মুক্তিযুদ্ধটাই যেন অপরাধ।

একেক রাতে একশ করে সৈনিককে হত্য করেছে জিয়াউর রহমান; যারা মুক্তিযোদ্ধা। পাকিস্তান আমাদের বিজয়ের প্রতিশোধ নিয়েছে জিয়াউর রহমানের মাধ্যমে। তার স্ত্রী একই কাজ করছে।

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী পরিকল্পিতভাবে বিশ্ববিদ্যালয় শিক্ষক, চিকিৎসক, শিল্পী, লেখক, সাংবাদিকসহ বহু খ্যাতিমান বাঙালিকে বাসা থেকে তুলে নিয়ে হত্যা করে।

নির্বাচিত সংবাদ