১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাতিয়ায় নৌকার পক্ষে নেই উপজেলা আ’লীগ

নিজস্ব সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী ॥ হাতিয়ায় পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে নেই উপজেলা আ’লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ একটি অংশ। উপজেলা ও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে যার নাম কেন্দ্রে প্রস্তাব করা হয়েছে তিনি মনোনয়ন না পাওয়ায় কৌশলে নৌকার পক্ষে কাজ না করে তারা বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করছেন।

হাতিয়া উপজেলা আ’লীগ ও পৌর আ’লীগ লিখিতভাবে কেন্দ্রে পৌর আ’লীগ নেতা এ্যাডভোকেট ছাইফ উদ্দিনের নাম প্রস্তাব করে। কিন্তু এ্যাডভোকেট ছাইফ উদ্দিনের মাঠ জরিপ দুর্বল থাকায় স্থানীয় সাংসদের সুপারিশে বর্তমান মেয়র একেএম ইউছুফ আলীকে মনোনয়ন দেন। এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে এ্যাডভোকেট ছাইফ উদ্দিন আহমেদ বিদ্রোহী প্রার্থী হয়ে মাঠে কাজ করছেন। উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক ওয়ালী উল্যাহ ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ সরাসরি বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ না করলেও গোপনে তার পক্ষে সমর্থন দিয়ে আসছেন।

দু’জনই নির্বাচন চলাকালীন হাতিয়ার বাইরে অবস্থান করছেন। আ’লীগ মনোনীত প্রার্থী একেএম ইউছুফ আলীর অভিযোগ, বিদ্রোহী প্রার্থী এ্যাডভোকেট ছাইফ উদ্দিন আহমেদ উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক ওয়ালী উল্যাহর ভাতিজা ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদের আপন ছোট ভাই হওয়ায় তারা দু’জনই বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করছেন। অন্যদিকে, তারা এখনও নৌকার সমর্থনে কোথাও সরাসরি সম্পৃক্ত হননি। আমি একাধিকবার তাদের সঙ্গে যোগাযোগ করেও কোন সাড়া পাইনি।

নওগাঁয় দলীয় প্রতীকের মর্যাদা রক্ষায় দুই দলের নেতারা একাট্টা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ ডিসেম্বর ॥ পাল্টে গেছে দৃশ্যপট। বড় দুটি দল আওয়ামী লীগ-বিএনপিতে নওগাঁয় অভ্যন্তরীণ কোন্দল থাকলেও আসন্ন পৌর নির্বাচন ঘিরে দল দুটির নেতাকর্মীরা দলীয় প্রতীকের মর্যাদা রক্ষায় একেবারেই একাট্টা।

সকলেই নিজ দলের প্রার্থীকে বিজয়ী করতে কোমরবেঁধে মাঠে নেমেছেন। তবে প্রচারের ক্ষেত্রে আওয়ামী লীগের প্রার্থী দেওয়ান ছেকার আহম্মেদ শিষান নৌকা প্রতীক নিয়ে এগিয়ে রয়েছেন।

তিনি কর্মী-সমর্থক নিয়ে পৌরসভার ৬নং ওয়ার্ড এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করেন। এছাড়া আওয়ামী লীগের প্রবীণ নেতাদের মধ্যে এদিন নির্মল কৃষ্ণ সাহা, কাজী রেজাউল ইসলাম, ইলিয়াস তুহিন রেজা, আব্দুল খালেক, কাজী আখতারুজ্জামান, বিভাস মজুমদার গোপাল শহরের মাংসহাটির মোড় থেকে পাটালীর মোড় হয়ে কালীতলা এলাকায় নৌকার প্রচার চালান।

অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী নজমুল হক সনি বিএনপিদলীয় নেতাকর্মীর বিশাল বহর নিয়ে ধানের শীষের প্রচার চালিয়েছেন।

এ সময় তার সঙ্গে ছিলেন- বিএনপি নেতা জাহিদুল ইসলাম ধলু, মামুনুর রহমান রিপন, শহীদুল ইসলাম টুকুসহ অর্ধশতাধিক নেতাকর্মী। তারা সনির ধানের শীষে ভোট দেয়ার জন্য ভোটারদের অনুরোধ জানান।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহাব তার নারিকেল গাছ মার্কায় ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। বিকেল হলেই সকল প্রার্থীর মাইকে প্রচারে মুখরিত হয়ে ওঠে গোটা পৌর এলাকা। প্রত্যেক প্রার্থীই ভোটারের মন জয়ে যেন মরিয়া হয়ে উঠেছেন।