২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকা বিশ^বিদ্যালয় পাকিস্থানের সাথে সব রকম সম্পর্ক ছিন্ন করেছে-ঢাবি ভিসি

ঢাকা বিশ^বিদ্যালয় পাকিস্থানের সাথে সব রকম সম্পর্ক ছিন্ন করেছে-ঢাবি ভিসি

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ সত্য প্রতিষ্ঠার খাতিরেই ঢাকা বিশ^বিদ্যালয় পাকিস্থানের সাথে সব রকম সম্পর্ক ছিন্ন করেছে বলে জানিয়েছেন ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

বুধবার রাতে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান আয়োজিত ‘সাংসদ নাট্যেৎসব-২০১৫’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পাকিস্থান যুদ্ধাপরাধীদের বিচারের বিরুদ্ধে অবস্থান নিয়ে লাখো শহীদকে অমর্যাদা করেছে। আবার ইসলামাবাদে কর্মরত বাংলাদেশের হাইকমিশনারকে তলব করে বলেছে, ১৯৭১ সালে বাংলাদেশে কোন গণহত্যা হয়নি। এমনকি, তাদের কোন সেনাও এর সাথে জড়িত ছিল না। পাকিস্থানের সাথে সম্পর্ক ছিন্নের মাধ্যমে এ মিথ্যাচারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে ঢাকা বিশ^বিদ্যালয়।

তিনি আরো বলেন, পাক হানাদার বাহিনী ২৫ মার্চ আঘাতের মাধ্যমে গণহত্যা শুরু করে তার সমাপন করেছিল এ বিশ^বিদ্যালয়েই ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবি হত্যার মাধ্যমে।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, আইটিআই’র সভাপতি রামেন্দু মজুমদার, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আবুল হোসেন প্রমুখ। উৎসবের শেষ দিনে মঞ্চস্থ হয় থিয়েটার আর্ট ইউনিট প্রযোজিত নাটক ‘কোর্ট মার্শাল’।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া