২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি বাড়তি সুবিধা পাচ্ছে অভিযোগ আওয়ামী লীগের

অনলাইন রিপোর্টার ॥ পৌর নিরর্বাচনে বিএনপিকে বাড়তি সুবিধা দেওয়ার বিপরীতে ক্ষমতাসীন দলের প্রার্থী-নেতাকর্মীদের প্রতি নির্দয় আচরণ করা হচ্ছে বলে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে আওয়ামী লীগ।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে দেখা করে কমিশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে এ অভিযোগ জানান। আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা পৌর ভোটে আচরণবিধি লঙ্ঘন করছেন- বিএনপির এমন অভিযোগের মধ্যেই ইসিতে পাল্টা এই নালিশ জানালো ক্ষমতাসীন দলটি।

সিইসি কাজী রকিউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক শেষে হানিফ সাংবাদিকদের বলেন, বিভিন্ন পৌর এলাকায় রিটার্নিং অফিসাররা আওয়ামী লীগের নেতাকর্মী ও প্রার্থীদের হয়রানি করেছে। আবার বিএনপির লোকজন বাড়তি সুবিধা পাচ্ছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন বিএনপির প্রতি অতি সদয় হয়ে আমাদের ওপর নির্দয় আচরণ করছে। আমরা ইসির কাছে নিরপেক্ষ আচরণ চাই বলেই এ দাবি জানাতে এসেছি।

তিনি আরও বলেন, আমাদের কর্মী ও প্রার্থীদের অযথা জরিমানা করা হচ্ছে। মোটর সাইকেলে দলীয় প্রতীক ব্যবহার করা হয়েছে বলে জরিমানা করা হয়েছে, যা নিরপেক্ষ আচরণ নয়।… আমাদের দুজন কর্মীকে হত্যা করা হয়েছে; বিএনপির অভ্যন্তরীণ কোন্দল আমাদের ওপর চাপিয়ে দিয়ে তারা বাড়তি সুবিধা নিচ্ছে।

ওই প্রতিনিধি দলে অন্যন্যের মধ্যে ছিলেন দীপু মনি, আবদুস সোবহান গোলাপ, বি এম মোজাম্মেল হক ও আফজাল হোসেন।