১৬ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১৪ দিন টয়লেটে হাত পা বাঁধা রুয়েট ছাত্র

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাড়ি থেকে অপহরণ করার পর হাত-পা বেঁধে টয়লেটে রাখা হয়েছিল রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সাইফুজ্জামান সোহাগকে। ঘটনার ১৪ দিন পর বুধবার উদ্ধার করা হয় তাকে। অপহরণের ১৪ দিন কিভাবে তাকে রাখা হয়েছিল তার বর্ণনা দিয়েছেন সোহাগ।

সোহাগ জানান, ‘বাড়ি থেকে গাড়িতে তোলার পর প্রথমে তার হাত-পা ও চোখ কাপড় দিয়ে বাঁধা হয়। এরপর গাড়িতে করে নিয়ে যাওয়ার সময় আড়াই থেকে তিন ঘণ্টা একটানা বেধড়ক মারধর করা হয়। এরপর গাড়িটি একটি জায়গায় গিয়ে থামে। এরপর তাকে একটি বাসার ভেতরে নিয়ে গিয়ে টয়লেটের ভেতরে আটকে রাখা হয়। হাত ও পা বেঁধেই আটকে রাখা হয়েছিল। মাঝে মধ্যে অল্প খাবারও দিত তারা।

তিনি বলেন, প্রথম দিনে গাড়ির মধ্যেই আড়াই থেকে তিন ঘণ্টা একটানা মারধর করা হয়। এরপর আর তেমন নির্যাতন করা হয়নি। ১৪ দিন এ অবস্থায় থাকায় অনেকটা বিমর্ষ হয়ে পড়েছেন সোহাগ। ঠিকভাবে কথা বলতে পারছিলেন না। বুধবার রাত সাড়ে ৮টার দিকে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে তার প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অসুস্থ থাকার কারণে সোহাগ বেশি কথা বলতে পারেননি। পরে, সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে বলে সোহাগের বাবা আক্কাসউজ্জামান জানিয়েছেন। প্রসঙ্গত, ৯ ডিসেম্বর রাত ৩টার দিকে র‌্যাবের পোশাকধারী ৬Ñ৭জন তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকায় সোহাগের বাড়ি থেকে তাকে অপহরণ করা হয়।

হাইকোর্টের আদেশ খারিজ ॥ নির্বাচন হচ্ছে গফরগাঁওয়ে

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৪ ডিসেম্বর ॥ হাইকোর্টের বেঞ্চ মোহাম্মদ আলী ও হেলাল উদ্দিনের দুটি রিটের প্রেক্ষিতে সীমানা জটিলতায় তিন মাসের জন্য পৌর নির্বাচন স্থগিতের আদেশ দেন। আদেশটি গফরগাঁওয়ে পৌঁছার সঙ্গে সঙ্গে প্রার্থী ও ভোটাররা ক্ষোভ ও কান্নায় ভেঙ্গে পড়েন। বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের দেয়া নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালতে বার কাউন্সিলরের সহসভাপতি আব্দুল বাছেদ মজুমদার হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ খারিজ ও ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠানের রিভিউ পিটিশন দাখিল করেন। সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালতের বিচারপতি ইমাম আলী শুনানি শেষে হাইকোর্টের স্থগিতাদেশ খারিজ করে ৩০ ডিসেম্বর গফরগাঁও পৌর নির্বাচন অনুষ্ঠানের আদেশ দেন।

রাণীশংকৈল পৌর নির্বাচনে আর বাধা নেই

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৪ ডিসেম্বর ॥ রাণীশংকৈল পৌরসভার নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন চেম্বার বিচারপতি। এর ফলে ওই পৌরসভায় নির্বাচন হতে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন, ডেপুটি এ্যাটর্নি জেনারেল ইকরামুল হক টুটুল। বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি ইমান আলী এ আদেশ দেন। ডেপুটি এ্যাটর্নি জেনারেল ইকরামুল হক জানান, রাণীশংকৈল পৌরসভার কাউন্সিলর প্রার্থী শরীফুল ইসলাম বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেছিলেন।