১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ককটেল বিস্ফোরণ ॥ টাঙ্গাইলে আ’লীগের সভা পণ্ড

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ ডিসেম্বর ॥ জেলার বাসাইল উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির পরিচিতি সভায় দুই গ্রুপের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে পরিচিতি সভা শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই মঞ্চের সামনে ককটেল বিস্ফোরণ হয়। এতে উপস্থিত নেতাকর্মীরা সভামঞ্চ থেকে সরে যায়। এর কিছুক্ষণের মধ্যে পরপর ৬টি ককটেল বিস্ফোরণ হয়। ককটেল বিস্ফোরণের পর দুই গ্রুপের সংঘর্ষ বাধে। উভয় গ্রুপের কর্মী সমর্থকরা দেশী অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টাধাওয়া করে। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির পরিচিতি সভা পণ্ড হয়ে যায়।

জানা যায়, স্থানীয় এমপি অনুপম শাহজাহান জয় ও মালেক গ্রুপের কর্মী সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ বাধে। দীর্ঘদিন ধরে এ দুই গ্রুপের মধ্যে বিরোধ চলছে। গত সংসদ নির্বাচনে অনুপম শাহজাহান জয় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন। আওয়ামী লীগ থেকে মনোনীত না হওয়ায় বাংলাদেশ ব্যাংকের সাবেক জিএম আব্দুল মালেক মিঞা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করে অনুপম শাহজাহানের কাছে পরাজিত হন। এরপর থেকেই বিরোধ চলে আসছে। গত দুই মাস আগে বাসাইল উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠিত হয়। এতে সভাপতি হন কাজী অলিদ ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন হাজী মতিয়ার রহমান গাউছ। উভয়েই মালেকের অনুসারী। নতুন এ কমিটি নির্বাচিত হওয়ায় পদ বঞ্চিত হয়ে পড়ে বর্তমান এমপি অনুপম শাহজাহানের অনুসারীরা। এর জের ধরেই ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানান।

রূপগঞ্জে তীব্র যানজট ॥ যাত্রী ভোগান্তি চরমে

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৪ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তির শিকার হতে হয়েছে যাত্রীসাধারণসহ পরিবহন শ্রমিকদের। ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়ে প্রায় ওই দুটি সড়কের উভয় দিকে প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীবাহী বাস শত শত মালবাহী যানবাহন আটকা পড়ে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভুলতা ও গোলাকান্দাইল এলাকা থেকে এ যানজটের সৃষ্টি হয়। প্রত্যক্ষদর্শী, পরিবহন শ্রমিক ও স্থানীয় সূত্র জানায়, এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক ও ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা, গোলাকান্দাইল, কাঞ্চন সেতু এলাকাসহ কয়েক স্থানে ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোন স্থান দিয়ে যানবাহন চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। আর এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ছোট-বড় যানবাহনগুলো সড়কেই বিকল হয়ে পড়ছে। এছাড়া ভুলতা গাউছিয়া পাইকারি কাপড়ের বাজারের আসেন হাজার হাজার ক্রেতা-বিক্রেতা। তারা কাপড়ের বাজার থেকে মালামাল ক্রয় করে ওই দুটি মহাসড়কের যানবাহনে ভিড় জমায়। এতে ব্যস্ততম দুটি মহাসড়কে যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

নির্বাচিত সংবাদ