১৫ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৌদিতে ব্যাংক কর্মকর্তা খুন ॥ কুমিল্লায় মাতম

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৪ ডিসেম্বর ॥ সৌদি আরবের রাজধানী রিয়াদে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত ব্যাংক কর্মকর্তা আবদুল হালিম পাঠানের কুমিল্লার মুরাদনগরের ছালিয়াকান্দি গ্রামের বাড়ি ও কুমিল্লা নগরীর মুরাদপুরের বাসায় চলছে মাতম। নিহত হালিম মুরাদনগর উপজেলার ছালিয়াকান্দি গ্রামের মৃত রেনু মিয়ার ছেলে এবং আল রাজী ব্যাংক রিয়াদ শাখার কর্মকর্তা ছিলেন। নিহত হালিমের বন্ধুরা মোবাইল ফোনে বুধবার রাত ১১টার দিকে বাংলাদেশে তার পরিবারের কাছে হত্যাকা-ের বিষয়টি অবহিত করে। এ ঘটনায় আহত আরও চার বাংলাদেশীর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। রিয়াদে নিহত হালিমের ঘনিষ্ঠ বন্ধুদের উদ্ধৃতি দিয়ে তার বড় ভাই ব্যবসায়ী খোরশেদ আলম জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিয়াদের বাথাহ এলাকার জামাল কমার্শিয়াল মার্কেটের মোবাইল দোকানে প্রবেশ করে ছিনতাইকারীরা দোকানের মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এ সময় হাতাহাতির এক পর্যায়ে ওই দোকানে অবস্থানরত আব্দুল হালিম পাঠান ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই নিহত হন। নিহত হালিম ঘটনার কিছুক্ষণ আগে তার বন্ধুর ওই মোবাইল দোকানে আসার পর ছিনতাইকারীদের হামলার শিকার হন। ছিনতাইকারীদের ছুরিকাঘাতে জসিম উদ্দীন, নজরুল ইসলাম, ইকবাল হোসেন ও মোতালেব হোসেন আহত হয়েছেন। এদের মধ্যে জসিম উদ্দীনের অবস্থা গুরুতর। আহত জসিম উদ্দীনের বাড়ি ফেনী, নজরুলের বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলায়, ইকবালের বাড়ি ঢাকায়, মোতালেবের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে বলে জানা গেছে। নিহত হালিমের স্ত্রী ছবি আক্তার জানান, তার আবদুল্লাহ-আল-সামি নামের এক ছেলে এবং সুমাইয়া আফরিন সামিয়া নামের এক মেয়ে রয়েছে। প্রায় ১০ বছর আগে সে সৌদি আরবে গিয়েছিল। কুমিল্লা মহানগরীর ২য় মুরাদপুর এলাকায় সন্তানদের নিয়ে ভাড়া বাসায় থাকেন নিহত হালিমের স্ত্রী ছবি আক্তার। হালিমের অনাকাক্সিক্ষত এ নিহত হওয়ার খবরে স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বাগেরহাটে উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানকে আ’লীগ থেকে বহিষ্কার

বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাওয়ার অভিযোগে সদর উপজেলা চেয়ারম্যান জেলা যুবলীগের সাবেক সভাপতি খান মুজিবর রহমান ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মাসুদুর রহমানকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বৃহস্পতিবার এ খবর নিশ্চিত করেছেন।

রাজশাহীতে অস্ত্রসহ ব্যবসায়ী আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আগ্নেয়াস্ত্র নিয়ে ঢাকা যাওয়ার পথে মিজানুর রহমান নামের এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টায় বাঘা উপজেলার কালিদাস খালি চরাঞ্চল থেকে পুলিশ তাকে আটক করে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার উপজেলার সীমান্তবর্তী পদ্মার চারাঞ্চল থেকে ছাইয়ের বস্তার মধ্যে দুই রাউন্ড গুলিসহ একটি ‘ওয়ান শূটারগান’ নিয়ে ঢাকা যাচ্ছিল কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার চিলমারি চর গ্রামের আব্দুল লতিব মিয়ার ছেলে মিজানুর রহমান (৪০)। এ সময় গোপনে খবর পেয়ে পুলিশ তাকে আটক করে।