২১ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লায় অগ্নিকাণ্ডে স্কুলছাত্রের মৃত্যু, দগ্ধ ৪

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৪ ডিসেম্বর ॥ বুড়িচংয়ে অগ্নিœকা-ে হাসান নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার বাবা-মাসহ পরিবারের আরও ৪ সদস্য দগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। উপজেলার রাজাপুর ইউনিয়নের পাইকোটা গ্রামে বুধবার গভীর রাতে ওই ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি পর বৃহস্পতিবার দুপুরে স্কুলছাত্র হাসানের মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানান, পাইকোটা গ্রামের হোসেনের ঘরে বুধবার গভীর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় পরিবারের সবাই ঘুমন্ত অবস্থায় ছিল। পরে আশপাশের বাড়ির লোকজন ঘটনাস্থলে পৌঁছে গৃহকর্তা মোঃ হোসেন, তার স্ত্রী আবুনী বেগম, মেয়ে রিমা, মিতা ও ছেলে হাসানকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে ভোর রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে। আহতদের মধ্যে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় স্কুলছাত্র হাসান মারা যায়। সে ওই উপজেলার শংকুচাইল উচ্চ বিদায়ের ৮ম শ্রেণীর ছাত্র ছিল।

ফরিদপুর বৃদ্ধার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা থেকে জানান, সদরের কানাইপুরে অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে দীপা কর্মকার (৮৫) নামের এক বৃদ্ধা। বুধবার রাত দেড়টার দিকে কানাইপুর ইউনিয়নের ভাটি কানাইপুর গ্রামে এ ঘটনা ঘটে। মৃত দীপা কর্মকার ওই গ্রামের মৃত মনোমহোন কর্মকারের স্ত্রী। তিনি কার ছেলে সুকুমার কর্মকারের সঙ্গে বসবাস করতেন। কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির বেলায়েত হোসেন জানান, রাতে মালসার মধ্যে কাঠের কয়লার আগুন পোহানোর এক পর্যায়ে তার শরীরের কাপড়ে আগুন ধরে যায়। এর ফলে তিনি মারাত্মকভাবে দগ্ধ হন। রাতেই তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হসাপাতালে আনা হলে ভোরে তাঁর মৃত্যু হয়।

বাঁশখালীতে ধান কাটা নিয়ে সংঘর্ষে আহত ৬

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, চট্টগ্রাম, ২৪ ডিসেম্বর ॥ বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের দক্ষিণ বরুমচড়া শঙ্খ নদীর চর এলাকার খুইন্যা ভিটায় ধান কাটা নিয়ে দু-পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের আহত হয়েছে অন্তত ৬ জন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সংঘটিত ঘটনায় এ পর্যন্ত পুলিশ ২ জনকে আটক করেছে। এ ঘটনায় উভয় পক্ষের লোকের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোন মুহূর্তে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী জানান।

১৩ দফা পেছাল কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় বৃহস্পতিবার সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারিত থাকলেও সাক্ষী না আসায় সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্যগ্রহণ করেননি। এ নিয়ে ১৩ দফায় সাক্ষ্যগ্রহণ পেছাল। কারান্তরীণ ১৪ আসামির মধ্যে ১২ জনকে আদালতে হাজির করা হয়। তবে সাক্ষীরা আসেনি। এজন্য আদালতের বিচারক সাক্ষ্যগ্রহণ করেননি। এ মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছে। টানা নয় দফা পেছানোর পর গত ১৩ সেপ্টেম্বর প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন করা হয়। কারান্তরীণ ও জামিনে থাকা সকল আসামির উপস্থিতিতে মোট ৩২ জনকে অভিযুক্ত করে চার্জ গঠন করা হয়।

দোষীদের শাস্তি দাবিতে সমাবেশ

রানা প্লাজা ধসের ৩২ মাস

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৪ ডিসেম্বর ॥ রানা প্লাজা ধসের ৩২ মাস পূর্তি উপলক্ষে রানা প্লাজার মালিক সোহেল রানা, অভিযুক্ত সরকারী কর্মকর্তাসহ সকল দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে রানা প্লাজার সামনে প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি। বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত এ কর্মসূচীতে নিহত ও আহত শ্রমিকদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। রানা প্লাজা শাখার সমন্বয়ক সিরাজ ফকিরের সমন্বয়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় সভাপতি তাসলিমা আখ্তার, কেন্দ্রীয় সদস্য সচিব জুলহাসনাইন বাবু প্রমুখ। সমাবেশে নেতারা বলেন, এখনও ক্ষতিপূরণ পায়নি এমন দু’জন নিখোঁজ পরিবারের সদস্য নিখোঁজ রোজিনার মা আমিরন বেগম ও নিখোঁজ খালেদার মা আয়েশা খাতুন।