২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

চিংড়ি লুট

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীতে এক রাতে ৫টি চিংড়ি ঘেরে বিষ দিয়ে প্রায় ১০ লাখ টাকার মাছ লুটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় মৎস্যজীবী ৫ পরিবার নিঃস্ব হয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল পরির্দশ করেছেন। স্থানীয় ইউপি সদস্য পলাশ তালুকদার জানান, বুধবার গভীর রাতে উপজেলার দানোখালী ও পাটরপাড়া গ্রামের রাজু রায়, প্রমথ রায়, কৃষ্ণ রায়, সমেশ ঘরামী ও মনি রায়ের চিংড়ি ঘেরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে মাছ শিকার করে নিয়ে যায়।

প্রেসক্লাবে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী প্রেসক্লাবে গভীর রাতে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিটের কারণে আগুন লাগতে পারে। তবে এটি শর্টসার্কিট না নাশকতা, তা তদন্ত করে জানা যাবে।

আ’লীগ নেতার বাড়িতে হামলা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলায় রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের বাড়িতে বুধবার রাতে দুর্বৃত্তরা হামলা করে ১৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম হিরোর পুকুরপাড় গ্রামের বাড়িতে একদল দুর্বৃত্ত তাকে হত্যার উদ্দেশ্যে হানা দেয়।

যুবদল নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৪ ডিসেম্বর ॥ নাশকতার মামলায় সাভার থানা যুবদলের সভাপতি গোলাম হোসাইন ডালিমকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার গভীর রাতে সাভার বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন ‘ভরসা’ মার্কেটের সামনে থেকে তাকে গ্রেফতার করে সাভার মডেল থানা পুলিশ। পুলিশ জানায়, ডালিমের নামে বিগত বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধকালে নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। এতদিন সে পলাতক ছিল। কয়েকটি মামলায় ডালিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় দীর্ঘদিন ধরে পুলিশ তাকে খুঁজছিল।

ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৪ ডিসেম্বর ॥ ভেজাল গুড় তৈরির অপরাধে কালীগঞ্জে এক গুড় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলার চাপালী গ্রামে জাকির হোসেনকে এ জরিমানা করা হয়। কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, চিনি ও চিটাগুড় মিশিয়ে আখের পাটালী তৈরি করার সময় জাকির হোসেনকে হাতেনাতে আটক করা হয়।

কম্বল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৪ ডিসেম্বর ॥ মান্দায় বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিকের বরাদ্দকৃত কম্বল বিভিন্ন ইউনিয়নে বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে মান্দা ইউনিয়নের ৫০ শীতার্ত মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রার্থীর কর্মীদের দণ্ড

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৪ ডিসেম্বর ॥ নির্বাচনী শান্তি ভঙ্গের কারণে কুয়াকাটা পৌর নির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর কর্মী খালেক খানকে ১০ হাজার এবং জাপা (এ) মেয়র প্রার্থীর কর্মী আবু বক্করকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মইনুদ্দিন খন্দকার পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ অর্থদ- দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে এ দ- কার্যকর করা হয়।

মংলায় সøুইস গেট উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৪ ডিসেম্বর ॥ অবশেষে দিনে ও রাতে দুইবার জোয়ারের প্লাবন থেকে মুক্তি পাচ্ছে দেশের গুরুত্বপূর্ণ ও আন্তর্জাতিক বন্দর শহর মংলা পৌরসভা। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় জোয়ারের পানি রোধে ঠাকুরানী খালের মুখে স্লুইস গেট উদ্বোধন করা হয়েছে। প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত এ স্লুইস গেটটি উদ্বোধন করেন স্থানীয় এমপি তালুকদার আব্দুল খালেক। এ সময় পৌর মেয়র জুলফিকার আলী, উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের হাওলাদার, উপস্থিত ছিলেন। আর এর ফলে জোয়ারের পানি শহরে প্রবেশ করতে পারবে না এমনটাই ধারণা এখানকার বাসিন্দাদের।