২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুলিশের সাত কর্মকর্তা এআইজি হলেন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের সাত কর্মকর্তাকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (এডিশনাল আইজি) পদে পদোন্নতি দিয়েছে সরকার। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আদেশটি প্রকাশ করা হয়েছে। এদিকে বৃহস্পতিবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সে অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আইজিপি জানান, জননিরাপত্তা বিধান এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও সামর্থ্য অনেক বেড়েছে। পুলিশ এখন যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত।

সদ্য পদোন্নতিপ্রাপ্ত সাত কর্মকর্তাদের র‌্যাঙ্ক ব্যাজ পরিধান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আইজিপি আরও জানান, পুলিশ বৃহস্পতিবার রাজধানীর মিরপুরের একটি বাড়িতে জঙ্গী গ্রেফতারে সফল অপারেশন পরিচালনা করেছে। জঙ্গী দমনে এককভাবে যে কোন অপারেশন পরিচালনার সামর্থ্য ও দক্ষতা পুলিশের রয়েছে। তিনি আজকের অপারেশনের সঙ্গে সংশ্লিষ্ট গোয়েন্দা ও পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান। তিনি জানান, পুলিশিং একটি টিমওয়ার্ক। সবাই মিলে নিজ নিজ অবস্থান থেকে এক সঙ্গে কাজ করলে দেশের আইনশৃঙ্খলার উন্নতি হবে। দেশ এগিয়ে যাবে। তিনি টিম স্পিরিট নিয়ে কাজ করার জন্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির সাধারণ সভা ॥ আইজিপি এ কে এম শহীদুল হক জানান, বাংলাদেশ পুলিশ একটি সেবাধর্মী সংগঠন। এ সংগঠনের কর্মকর্তারা অবসরে গিয়েও সামাজিক এবং নাগরিক দায়বোধ থেকে নিজেদের জনসেবায় ব্যাপৃত রাখেছেন। তা সত্যিই গৌরবের এবং আনন্দের। তিনি জানান, অবসরপ্রাপ্ত প্রবীণ কর্মকর্তারা আমাদের সম্পদ। তাদের বিজ্ঞ পরামর্শ এবং স্বতঃস্ফূর্ত সহযোগিতা আমাদের পাথেয়। রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৩তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এই মাত্রা পাওয়া