২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাসাবোয় স্যুটকেসের মধ্য থেকে দেহ, ওহাব কলোনি থেকে কাটা মাথা উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর সবুজবাগের বাসাবো এলাকায় একটি যাত্রীবিহীন রিক্সা থেকে একটি স্যুটকেসের ভেতরে এক দোকান কর্মচারীর মস্তকবিহীন লাশ উদ্ধার হয়েছে। পরে পাশে ওহাব কলোনির আরেকটি বাসা থেকে তার কাটা মাথা উদ্ধার হয়েছে। এ ঘটনায় পুলিশ রিক্সাচালক ওলিউল্লাহকে গ্রেফতার করেছে। এদিকে খিলগাঁওয়ে লেগুনার ধাক্কায় এক রিক্সাচালক নিহত হয়েছে। এছাড়া তেজগাঁওয়ে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ ব্যাপারে মতিঝিল বিভাগের উপ-কমিশনার মোঃ আনোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার সকালে পুলিশ সবুজবাগ বাসাবো এলাকার একটি রিক্সায় স্যুটকেসের ভেতর থেকে মোঃ সাইফুল ইসলাম সুমন পাটোয়ারী (২৭) নামে এক দোকান কর্মচারীর মস্তকবিহীন লাশ উদ্ধার করে। পরে আটককৃত রিক্সাচালক ওলিউল্লাহর দেয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ বাসাবোর ওহাব কলোনির ৪৩ নম্বর ভবনের দ্বিতীয় তলা থেকে ওই কর্মচারীর লাশের কাটা মস্তক (মাথা) উদ্ধার করা হয়। ডিসি জানান, নিহত মোঃ সাইফুল ইসলাম সুমনের বাবার নাম মোঃ আব্দুল হাই পাটোয়ারী। তিনি দক্ষিণ বাসাবোর ১২৯ নম্বর বি-বাড়িয়া কনফেকশনারীর কর্মচারী ছিলেন। ওহাব কলোনির দোতালার ওই কক্ষটিতে থাকতেন। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গজারিয়া গ্রামে। উপ-কমিশনার আনোয়ার হোসেন জাানান, কে বা কারা সুমনকে হত্যা করেছে। তদন্ত করে দেখা হচ্ছে। রিকশাচালক ওয়ালিউল্লাহকে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি এ ঘটনায় জড়িত কিনা। তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সবুজবাগ বাসাবো এলাকা দিয়ে রিক্সা চালিয়ে যাচ্ছিলেন ওয়ালিউল্লাহ। রিক্সায় কোন যাত্রী ছিল না। আছে কেবল একটি সুটকেস। আর তা থেকে রক্ত ঝরে পড়ছিল। দেখেই সন্দেহ স্থানীয় লোকজনের। পরে তারা রিক্সাটি থামিয়ে স্যুটকেস খুলে দেখেন। আর ভেতরে মস্তকবিহীন একটি লাশ দেখতে পান। এরপর পুলিশকে খবর দেয়া হয়। পরে রিক্সাচালক ওয়ালিউল্লাহর দেয়া তথ্যের ভিত্তিতে ওহাব কলোনির ওই ভবনের দোতালা থেকে তার খ-িত মাথাটি উদ্ধার করা হয়। এই সংবাদ ছড়িয়ে পড়লে সেখানে শত শত লোকজনের ভিড় জমে যায়।

সবুজবাগ থানা পুলিশ জানায়, ওয়ালিউল্লাহকে দুপুর পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে ওয়ালিউল্লহ জানায়, ওহাব কলোনির ওই দোতালায় পরিবার নিয়ে থাকতেন সুমন। স্থানীয় একটি দোকানের কর্মচারী ছিলেন তিনি। কিছুদিন আগে তার পরিবার চাঁদপুরে বেড়াতে যায়। বাসায় তিনি একাই ছিলেন। ধারণা করা হচ্ছে, বাসায় তাকে খুন করে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করা হয়েছে। পরে সুবজবাগ থানার এসআই নয়ন চন্দ্র দেবনাথ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

সড়ক দুঘর্টনায় নিহত রিক্সাচালক ॥ খিলগাঁওয়ে লেগুনার ধাক্কায় আক্কাস আলী (৪০) নামে এক রিক্সাচালকের মৃত্যু হয়েছে। খিলগাঁও থানার এসআই মোখলেছুর রহমান জানান, বৃহস্পতিবার ভোরে খিলগাঁও পুরাতন পুলিশ ফাঁড়ির সামনে একটি লেগুনা একটি রিক্সাকে ধাক্কা দেয়। এতে চালক আক্কাস গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক রিক্সাচালক আক্কাসকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, ঘটনার পর পরই লেগুনাটি আটক করা হয়েছে। চালক পালিয়ে যায় বলে এসআই মোখলেছ জানান।

শিশু ধর্ষণের অভিযোগ ॥ রাজধানীর তেজগাঁওয়ে চার বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে উঠেছে। এ ঘটনায় পুলিশ আলগমীর হোসেন (২২) নামে এক চায়ের দোকানের কর্মচারীকে গ্রেফতার করেছে। তেজগাঁও থানার এসআই আজহার আলী জানান, শুক্রবার রাতে এ ঘটনার পর শিশুটির মা অভিযুক্ত আলমগীরের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। এই অভিযোগ পাওয়ার পর রাতেই আরজতপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নির্বাচিত সংবাদ