১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি প্রার্থীর প্রচারে হামলা ভাংচুর ॥ নৌকা প্রতীকে আগুন

  • প্রতিপক্ষকে হত্যার হুমকি

জনকণ্ঠ ডেস্ক ॥ পৌর নির্বাচন ঘিরে বুধবার রাতে এবং বৃহস্পতিবার বিভিন্ন স্থানে হামলা, পাল্টাহামলা, ভাংচুর, প্রতীকে আগুন এবং প্রতিপক্ষ প্রার্থীকে হত্যার হুমকির ঘটনা ঘটেছে। কুমিল্লার লাকসামে বিএনপি প্রার্থীর গণসংযোগে হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় সাবেক এমপি কর্নেল (অব) আনোয়ারুল আজিমের গাড়ি ভাংচুর করা হয়।

ঝিনাইদহের হরিণাকু-ে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নৌকা প্রতীকে বুধবার রাতে আগুন ধরিয়ে দেয় প্রতিপক্ষের দুর্বৃত্তরা। কিশোরগঞ্জের করিমগঞ্জে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পেও আগুন ধরিয়ে দিয়েছে প্রতিপক্ষের সমর্থকরা।

এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক কাউন্সিলর প্রার্থীর লোকজন অন্য কাউন্সিলর প্রার্থীকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া যশোরে নির্বাচনী প্রচারকালে বিএনপি প্রার্থীর সমর্থকদের ওপর হামলা চালানো হয়। ফলে ৪ জন আহত হয়। এ জন্য আওয়ামী লীগকে দায়ী করা হলে উভয়পক্ষ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের আয়োজন করে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

কুমিল্লা ॥ কুমিল্লার লাকসামে বিএনপি মনোনীত প্রার্থী শাহনাজ আক্তারের গণসংযোগে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় হামলাকারীরা স্থানীয় সাবেক এমপি কর্নেল (অব) এম আনোয়ারুল আজিমের গাড়ি ভাংচুর করা হয়। বৃহস্পতিবার সকালে পৌর এলাকার গাজীমুড়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ঝিনাইদহ ॥ হরিণাকু-ু পৌরসভার বৈঠাপাড়া গ্রামে আওয়ামী লীগ মেয়রপ্রার্থী শাহিনুর রহমানের একটি নৌকা প্রতীক পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার রাতে আওয়ামী লীগ প্রার্থীর নৌকা প্রতীকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বাঁশ ও পলিথিন দিয়ে নৌকাটি তৈরি করে ওই গ্রামে টাঙানো ছিল। আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শাহিনুর রহমানের অভিযোগ, পৌর এলাকার বৈঠাপাড়া গ্রামে বিএনপি ও জামায়াত-শিবির তার নৌকা প্রতীকে আগুন দিয়েছে।

কিশোরগঞ্জ ॥ জেলার করিমগঞ্জে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী কামরুল ইসলাম চৌধুরী মামুনের নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোরে পৌরসভার আশুতিয়াপাড়া গ্রামের উত্তরপাড়ার মোড়ে ঘটনাটি ঘটে। অগ্নিকা-ে নৌকার অস্থায়ী ক্যাম্পের পোস্টার, আসবাবপত্রসহ টিনশেডের কিছু অংশ পুড়ে যায়।

রূপগঞ্জ ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা নির্বাচনে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থীর লোকজন অপর কাউন্সিলর প্রার্থীকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হুমকির পর ওই প্রার্থীর প্রচারও বন্ধ করে দেয়া হয়েছে। ছিঁড়ে ফেলা হয়েছে পোস্টার। ভেঙ্গে ফেলা হয়েছে মাইক। গত বুধবার রাতে পৌরসভার গন্ধর্বপুর এলাকায় ঘটে এ ঘটনা। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক ও উপজেলা রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ দায়ের করা হয়েছে।

যশোর ॥ যশোরে পৌর নির্বাচনের প্রচারকালে ধাওয়া ও হামলার শিকার হয়েছেন বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী মারুফুল ইসলাম ও তার সমর্থকরা। বৃহস্পতিবার সকালে শহরের মিশনপাড়ায় ডিসি বাংলো এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে বিএনপির ৪ নেতাকর্মী আহত হয়েছেন। আহতরা হলেনÑ জেলা বিএনপি নেতা রুহুল আমিন, যুবদল নেতা উজ্জল, মনি ও বিটুল। পরে এ ঘটনায় পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে বিএনপি ও আওয়ামী লীগ।

এ হামলার প্রতিবাদে দুপুরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিএনপি নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে বিএনপি সমর্থিত প্রার্থী মারুফুল ইসলাম অভিযোগ করে বলেন, সকালে শহরের মিশনপাড়া এলাকায় তিনি ও তার লোকজন নির্বাচনী প্রচার চালাচ্ছিলেন। এ সময় ২০ থেকে ৩০ জন সন্ত্রাসী ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। তারা দৌড়ে পাশের একটি বাড়িতে আশ্রয় নিলে সেখানেও হামলা চালিয়ে ভাংচুর করে সন্ত্রাসীরা।

এদিকে বিএনপির সংবাদ সম্মেলনের পরপরই প্রেসক্লাব যশোরে পাল্টা সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে হামলার ঘটনা নিয়ে বিএনপি নির্লজ্জ মিথ্যাচার করছে বলে দাবি করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারসহ নেতৃবৃন্দ। তারা জানান, বিএনপি প্রার্থীর ওপর হামলার কোন ঘটনা তাদের জানা নেই। আর যদি হামলার ঘটনা ঘটেও থাকে তাতে আওয়ামী লীগের জড়িত থাকার কোন সুযোগ নেই।