১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পরিষ্কার হলো খালেদা পাকিস্তানের হয়ে কথা বলছেন

পরিষ্কার হলো খালেদা পাকিস্তানের হয়ে কথা বলছেন
  • মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ মহান মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিচারের দাবি জানিয়ে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও মুক্তিযুদ্ধের সংগঠন নেতৃবৃন্দ বলেছেন, খালেদা জিয়ার এমন বক্তব্যের মধ্য দিয়ে আবারও পরিষ্কার হলো তিনি মুক্তিযুদ্ধকে ধারণ করেন না। পাকিস্তানের হয়ে কথা বলছেন তিনি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদ, মুক্তিযোদ্ধাদের নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া যে কটূক্তিমূলক বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, বক্তব্য প্রত্যাহার না করা হলে তার বিচারের জন্য গণদাবি তোলা হবে। বৃহস্পতিবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মহান মুক্তিযুদ্ধের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ত্রিশ লাখ শহীদ ও মুক্তিযোদ্ধাদের প্রতি বিএনপি নেত্রী খালেদা জিয়ার অবমাননাকর বক্তব্য প্রদানের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মন্ত্রী বলেন, খালেদার এ বক্তব্যের মাধ্যমে এটা পরিষ্কার যে, তিনি যুব সমাজের মাঝে বিভ্রান্তি ছড়াতে চান। এজন্য সরকারের উচিত, তার নামে রাষ্ট্রদ্রোহী মামলা করা। এখন মামলা করা ছাড়া আর কোন পথ নেই।

বঙ্গবন্ধুর খুনীদের পুনর্বাসন করে তাদের চাকরি দেয়ার অপরাধে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করার দাবিও জানান তিনি। মন্ত্রী বলেন, পাকিস্তান ও জামায়াত যে সুরে কথা বলে, সেই একই সুরে কথা বলেছেন খালেদাও। পাকিস্তানের কাছে বাংলাদেশের যে ন্যায্য পাওনা তা আদায়ের জন্য সবাইকে সোচ্চার হওয়ারও আহ্বান জানান তিনি।

সংসদের কেন্দ্রীয় কাউন্সিলের ভাইস চেয়ারম্যান মোঃ সালাউদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মহাসচিব এমদাদ হোসেন মতিন, সাংগঠনিক সম্পাদক এবি সুলতান আহমেদ, এবিএম সুলতান আহমেদ, মোঃ আলাউদ্দিন, আমির হোসেন মোল্লা প্রমুখ।

জাতির কাছে ক্ষমা চাইতে হবেÑ ইনু ॥ শহীদদের সংখ্যা নিয়ে খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন তা শহীদদের প্রতি অমর্যাদাকর। এর মাধ্যমে খালেদা প্রমাণ করেছেন এখনও তিনি পাকিস্তানের দালালি করছেন। এজন্য শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

জাসদের মানববন্ধন ॥ মুক্তিযোদ্ধাদের নিয়ে খালেদা জিয়ার আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। দলটির ঢাকা মহানগর সমন্বয় কমিটির উদ্যোগে বঙ্গবন্ধু এ্যাভিনিউ এলাকায় এ কর্মসূচীর আয়োজন করা হয়। জাসদ স্থায়ী কমিটির সদস্য শিরিন আকতার এমপি বলেন, মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে ৪৪ বছরের মাথায় দাঁড়িয়ে খালেদা জিয়ার বক্তব্য শুধু কটাক্ষপূর্ণই নয় চরম ঔদ্ধত্যপূর্ণ। এমন বক্তব্যের মধ্যে তিনি আবারও স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াত শিবির এবং পাকিস্তানের প্রতি তাঁর গভীর প্রেমের পরিচয় দিয়েছেন। এতে বক্তব্য রাখেন নূরুল আকতার, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মহিবুর রহমান মিহির, রোকনুজ্জামান রোকন প্রমুখ।