১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্বচ্ছ নির্বাচন উপহার দিতে চাই ॥ ইসি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৪ ডিসেম্বর ॥ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) জাবেদ আলী বলেছেন, যার ভোট সে দেবে, যাকে খুশী তাকে দিবে। কেউ বাধা দিতে পারবে না। আমরা সকলের কাছে গ্রহণযোগ্যে, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর। আর এ জন্য প্রয়োজন সকলের সহযোগিতা। তিনি বলেন, নির্বাচনে হার-জিত থাকবে। ভোটারদের সম্মান দিয়ে প্রতিটি প্রার্থীকে ফলাফল মেনে নিতে হবে। ব্যালট বাক্স যেমন স্বচ্ছ, নির্বাচন তেমনই স্বচ্ছ হবে। তিনি প্রার্থীদের উদ্দেশে বলেন, আপনারা বুদ্ধিমান এজেন্ট নিয়োগ করবেন। কেন্দ্রে সব এজেন্ট, পর্যবেক্ষক, এবং সাংবাদিকসহ উপস্থিত সবার সামনে ভোট গণনা করা হবে এবং ফলাফল দেয়া হবে। কারও কোন রকম শঙ্কা করার কারণ থাকবে না। শান্তিশৃঙ্খলা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনী সদা সচেষ্ট থাকবে। বৃহস্পতিবার সকালে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ ও নজিপুর পৌরসভার সকল প্রার্থী এবং জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে পৌর নির্বাচনকে ঘিরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন। নওগাঁর জেলা প্রশাসক ড. আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্রিগেডিয়ার জাবেদ আরও বলেন, প্রার্থীরা আচরণবিধি মেনে প্রচার চালাবেন। নির্বাচন কমিশন সব সময় সবকিছু পর্যালোচনা করছে এবং নজর রাখছে। নির্বাচন কমিশনের কাছে সব প্রার্থীই সমান।

বরগুনায় বিদ্রোহী প্রার্থীর ছেলেসহ ১১৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ২৪ ডিসেম্বর ॥ বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনের ছেলে, জামাতাসহ ১১৪ জনের বিরুদ্ধে চাঁদা দাবি ও ত্রাস সৃষ্টির অভিযোগে দ্রুতবিচার আইনে মামলা দায়ের করেছেন নৌকা প্রতীকের সমর্থক এবিএম জসীম। বৃহস্পতিবার সকালে বরগুনার দ্রুতবিচার আদালতে এ মামলা দায়ের করা হয়। ওই আদালতের বিচারক মোঃ আব্বাস উদ্দিন মামলাটি গ্রহণ করে বরগুনা থানাকে এফআইআর রুজু করার আদেশ দিয়েছেন।

জানা গেছে, গত ১৪ ডিসেম্বর শহরের ক্রোক এলাকায় আওয়ামী লীগের প্রার্থী কামরুল আহসান মহারাজের নৌকা প্রতীকের প্রচার চালানোর সময় বিবাদীরা দুই লাখ টাকা চাঁদা দাবি করে। এ টাকা দিতে অস্বীকার করায় বিবাদীরা ত্রাস সৃষ্টি ও মারপিট করে। বিবাদীরা শহরের সোনিয়া সিনেমা হলসংলগ্ন এলাকায় অবস্থিত নৌকা প্রতীকের একটি ক্যাম্প, নৌকা প্রতীক, জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে।

খাগড়াছড়িতে নৌকা প্রতীকের প্রচারে হামলা ॥ আহত পাঁচ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি পৌরসভার কুমিল্লাটিলা এলাকায় নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারে হামলা চালিয়েছে স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলমের অনুসারীরা। দুপুর বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনায় উপজেলা শ্রমিকলীগ আহ্বায়ক জানু সিকদারসহ ৫ জন আহত হয়েছে। একজনকে খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী শানে আলম অভিযোগ করেছেন, স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম ও তার ভাই দিদারুল আলমের নেতৃত্বে মোবাইল প্রতীকের সমর্থকরা নৌকা প্রতীকের গণসংযোগে অতর্কিত হামলা চালায়। খাগড়াছড়ি পৌরসভায় আওয়ামী লীগের শানে আলম, বিএনপির আব্দুল মালেক, জাতীয় পার্টির মোঃ ইসহাক, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র রফিকুল আলম ও কিরন মারমা প্রতিদ্বন্দ্বিতা করছেন।