১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছবির গল্প

ভয়ঙ্কর সুন্দর বাড়ি!

বাড়িটা পুরো পানির ওপর। সারাদিন সাগরের উত্তাল গর্জনে ভয় আর রোমাঞ্চ। কাঁচের দেয়াল ঘেরা বাড়ি থেকেই চোখে পড়বে ডলফিন, হাঙ্গর, এমনকি ভাগ্য ভাল হলে তিমিও। আপনি যদি ধনকুবের হন আর উচ্চতায় ভয় না পান তবে এ রকম একটি বাড়ির মালিক হতে পারেন। বিশ্বের ভয়ঙ্কর বাড়িগুলোর মধ্যে অন্যতম এ বাড়িটি সমুদ্রের তীরে নির্মিত। একটা-দুটা রুম নয়, পুরো একটা বাড়ি। পুরো পাঁচতলা বিশিষ্ট একটি ফ্ল্যাট।

অস্ট্রেলিয়ান রিয়েল এস্টেট ফার্ম মডস্কেপের উদ্যোগে এ বাড়িটি তৈরি করা হয়েছে। এর যাতায়াত হয় ওপরের দিক দিয়ে। একেবারে নিচের ফ্লোরে যাওয়ার জন্য আছে লিফট।

হামাগুড়িতে বিশ্ব রেকর্ড

শিশুদের নিয়ে অদ্ভুত সব প্রতিযোগিতার কথা প্রায়ই শোনা যায়। এমনি এক অদ্ভুত প্রতিযোগিতার আয়োজন করল জাপান। জাপানের ইয়োকোহামা শহরের একটি মার্কেটে বেনেস নামক একটি সংস্থার তত্ত্বাবধানে আয়োজন করা হয় এক ব্যতিক্রমী প্রতিযোগিতা। প্রতিযোগিতায় শিশুদের হামাগুড়ি দিয়ে এগিয়ে যেতে হয়। আর এই প্রতিযোগিতায় প্রায় ৬০০ জন শিশু অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের সবার বয়স ছিল ছয় থেকে ষোল মাস।

বেশ উৎসুকভাব নিয়ে মায়েরা তাদের সন্তানকে নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অবুঝ শিশুরা প্রতিযোগিতার মানে না বুঝে অনেকে ভয়ে কেঁদেই শেষ। এরই মাঝে সবাইকে পেছনে ফেলে জয়ী হলো শাও নামের এক শিশু। তবে শিশুদের নিয়ে এই হাস্যকর প্রতিযোগিতার রয়েছে কিছু নিয়মকানুন। আর সঠিক নিয়ম না মানায় প্রতিযোগিতা থেকে বাদ পড়তেও হয় অনেককে। গত বছর ৪৫০ জন শিশুকে নিয়ে এই ধরনেরই একটি প্রতিযোগিতার আয়োজন করে গিনেস রেকর্ড গড়েছিল চীন। এবার এই রেকর্ড ভেঙ্গে এগিয়ে রয়েছে জাপান।

সাত-সতেরো প্রতিবেদক

নির্বাচিত সংবাদ