২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পক্ষপাতহীনভাবে বিচারকাজ করুন ॥ রাষ্ট্রপতি

পক্ষপাতহীনভাবে বিচারকাজ করুন ॥ রাষ্ট্রপতি

অনলাইন রিপোর্টার ॥ রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, বিচার বিভাগ জনগণের শেষ আশ্রয়স্থল। এখানে এসে যেন মানুষ সুবিচার পায় সে দিকে সংশ্লিষ্ট সবাইকে লক্ষ্য রাখতে হবে। বিচারের ক্ষেত্রে পক্ষপাতহীনভাবে কাজ করুন। সমস্ত ভয়-ভীতির ঊর্ধ্বে উঠে জনগণের সুবিচার নিশ্চিত করুন।

আজ শনিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনে রাষ্ট্রপতি এসব কথা বলেন। এতে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, দেশের অধঃস্তন আদালতের সব পর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিচার বিভাগের সঙ্গে জীবনের অধিকাংশ সময় কেটেছে জানিয়ে রাষ্ট্রপতি বলেন, আমাদের বিচার বিভাগের মূল সমস্যা হলো মামলার জট। বছরের পর বছর ঘুরেও বিচারপ্রার্থীরা বিচার পান না। বর্তমান সরকার বিচার বিভাগে মামলার জট খোলার জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, ইতোমধ্যে নির্বাহী বিভাগ থেকে আমাদের বিচার বিভাগ আলাদ করা হয়েছে। এটি আইনের শাসন প্রতিষ্ঠার জন্য একটি মাইলফলক। দেশের ভাবমূর্তি উজ্জ্বল এবং দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার জন্য আইনের শাসন প্রতিষ্ঠা জরুরি বলে মনে করেন রাষ্ট্রপতি।

কেউ যেন আদালতে গিয়ে বিচার থেকে বঞ্চিত না হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক ও আন্তরিক থাকার নির্দেশ দেন রাষ্ট্রপতি।

এই মাত্রা পাওয়া