২২ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পৌরসভা নির্বাচনের ব্যালট পেপার বিতরণ শুরু

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন পৌরসভা নির্বাচনের জন্য মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদের ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নির্বাচনী এলাকায় যাচ্ছে।

গত শুক্রবার সকাল থেকে পৌরসভার প্রতিনিধিরা গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে ব্যালট পেপার ও নির্বাচনসামগ্রী সংগ্রহ করেছেন। শনিবারও বিতরণ অব্যাহত থাকবে। ইসির উপ-সচিব সাজাহান খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পৌর নির্বাচনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত পদের দুই কোটি ১০ লাখের বেশি ব্যালট পেপার, ভোট দেওয়ার সিলসহ নির্বাচনসামগ্রী বিতরণ শুরু করা হয়েছে। ২৯ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এগুলো সব কেন্দ্রে পৌঁছে যাবে।

ইসি কর্মকর্তারা জানান, সংশ্লিষ্ট পৌরসভার রিটার্নিং কর্মকর্তারা প্রতিনিধিদের মাধ্যমে নির্বাচনী এলাকায় নিরাপত্তা প্রহরায় নির্বাচনসামগ্রী পৌঁছে দেবেন। ভোটের আগের দিন সব পৌরসভায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতি কেন্দ্রে পৌঁছবে ব্যালট পেপারসহ নির্বাচনসামগ্রী।

৩০ ডিসেম্বর ২৩৩ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ৭০ লাখের অধিক ভোটার রয়েছেন। তিনটি পদের জন্য ভোটারের তিনগুণ অর্থাৎ দুই কোটি ১০ লাখের বেশি ব্যালট পেপার ছেপেছে ইসি।

এদিকে কুষ্টিয়া সদর, বগুড়ার সারিয়াকান্দি, ঝিনাইদহের মহেশপুর পৌরসভায় আদালতের আদেশে মেয়র পদে প্রার্থিতা ফিরে পাওয়ায় ১ লাখ ৬৫ হাজার ৭৭৯টি ব্যালট পেপার পুড়িয়ে নষ্ট করা হয়েছে।