১৬ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অতীশ দীপঙ্করের জন্মভিটায় ভুটানের স্পীকার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বজ্রযোগিনীতে অতীশ দিপঙ্করের জন্মভিটা পরির্দশন করেছেন ভুটান ন্যাশনাল কাউন্সিলের চেয়ারপার্সন (স্পীকার) ড. সোনম কিং এমপি। এ সময় ভুটানের সংসদীয় প্রতিনিধি দলের ১২ সদস্যসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শনিবার দুপুরে সদর উপজেলার বজ্রযোগিনীতে জ্ঞান তাপস অতীশ দিপঙ্করের জন্ম ভিটায় এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে ভুটান ন্যাশনাল কাউন্সিলের চেয়ারপার্সন (স্পীকার) ড. সোনম কিং এমপি অতীশ দীপঙ্করের জন্মভিটা ঘুরে দেখেন। বৌদ্ধ কৃষ্টি প্রচার সংস্থা কর্তৃক আয়োজিত আলোচনা সভায় সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরোর সভাপতিত্বে ড. সোনম কিং ছাড়াও বক্তব্য রাখেন বৌদ্ধ কৃষ্টি প্রচার সংস্থার সহ-সভাপতি পিয়ার বড়ুয়া।

অঞ্জনা জেলহাজতে ॥ আজ রিমান্ড শুনানি

সাংবাদিক সজীব হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সাংবাদিক আওরঙ্গজেব সজীব হত্যা মামলায় গ্রেফতারকৃত আলিফা খাতুন অঞ্জনাকে (৩২) আদালতের মাধ্যমে শুক্রবার সন্ধ্যায় মুন্সীগঞ্জের জেলা কারাগারে পাঠানো হেেছ। একই সঙ্গে পুলিশ পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছে। তবে রিমান্ডের শুনানির দিন ধার্য করা হয়েছে রবিবার। এর আগে তাকে ঢাকার মিরপুরের বাসভবন থেকে আটক করে র‌্যাব। এরপর মুন্সীগঞ্জ থানায় হস্তান্তর করা হয় শুক্রবার সকালে।

সদর থানার ওসি ইউনুচ আলী জানান, আলিফা খাতুন অঞ্জনা সাংবাদিক সজীবের দ্বিতীয় স্ত্রী দাবি করেছেন। গত ২ ডিসেম্বর তাদের বিয়ে হয়। অঞ্জনার বাড়ি বগুড়া জেলায়।

খুবির রজতজয়ন্তী ও পুুনর্মিলনী উৎসব

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উৎসব শুক্রবার অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কেবল শিক্ষাদানের জন্যই নয়, বরং গবেষণার মাধ্যমে নতুন নতুন উদ্ভাবন ও দিকনির্দেশনা প্রদানে রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। খুলনা বিশ্ববিদ্যালয় দেশে উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্রে স্বতন্ত্র অবস্থান সৃষ্টিতে সক্ষম হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ট্রেজারার খান আতিয়ার রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান, সদ্যগত উপাচার্য প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ।