১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উলিপুরে বিদ্রোহী প্রার্থীর পক্ষে পাল্লা ভারী

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের ৩টি পৌরসভার মধ্যে উলিপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীর চেয়ে লড়াইয়ে এগিয়ে আছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাজাদুর রহমান সাজু। কুড়িগ্রাম-৩ আসনের সাবেক সংসদ ও উলিপুর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদকের ছেলে সাজাদুর রহমান সাজু গত পৌরসভা নির্বাচনে সামান্য ভোটে হেরে যাওয়ায় স্থানীয় আওয়ামী লীগের সমর্থন না পেয়ে এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

উলিপুর উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সাংগঠনিক কোন পদে না থাকলেও সদস্য হিসেবে দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সঙ্গে কাজ করে আসছেন। আওয়ামী লীগের সমর্থন নিয়ে নির্বাচন করার ইচ্ছে থাকলেও স্থানীয় আওয়ামী লীগ তাকে সমর্থন না দেয়ায় স্বতন্ত্র প্রার্থী হতে বাধ্য হয়েছেন।

উলিপুর পৌরসভার বেশির ভাগ এলাকা ঘুরে জানা গেছে, ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত দ্বিতীয় শ্রেণীর অবহেলিত এ পৌরসভায় বিএনপি ও আওয়ামী লীগের মেয়র থাকলেও তেমন কোন উন্নয়ন হয়নি। ফলে এ পৌরসভার মানুষ দলীয় প্রতীকের চেয়ে ব্যক্তিকেই প্রাধান্য দিচ্ছে বেশি। স্বতন্ত্র প্রার্থী সাজাদুর রহমান সাজু বিগত বছর পৌরবাসীর খুব কাছাকাছি থাকায় তাকে জয়ী করার জন্য মতামত দিচ্ছে বেশির ভাগ ভোটার।

এ ব্যাপারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাজাদুর রহমান সাজু জানান, আমি স্থানীয় আওয়ামী লীগের সমর্থন চেয়েছি। তারা আমাকে সমর্থন দেন নাই। আমার পৌরবাসীর আশ্বাসের ভিত্তিতে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। আমার জনপ্রিয়তায় ক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি বিভিন্ন এলাকায় আমার নির্বাচনী অফিস ভাংচুরসহ কর্মীদের হুমকি-ধমকি দিচ্ছেন। এছাড়াও কুড়িগ্রাম-৪ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য একেএম মাঈদুল ইসলাম আচরণবিধি লঙ্ঘন করে নিজ বাড়িতে থেকে তার সমর্থিত প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন। আমি সুষ্ঠু নির্বাচনের স্বার্থে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর এসব অসঙ্গতি নিয়ে লিখেছি।