২০ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রচণ্ড শীত ও ঘন কুয়াশায়ও থেমে নেই মাদারীপুরের নারী প্রার্থীরা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৬ ডিসেম্বর ॥ তীব্র শীত ও ঘন কুয়াশার মধ্যেও থেমে নেই প্রচার। পুরুষ প্রার্থীদের পাশাপাশি চলছে নারী প্রার্থীদের গণসংযোগ। মাদারীপুরের ৩ পৌরসভায় সংরক্ষিত আসনের ৩২ নারী কাউন্সিলর প্রার্থী দিন-রাত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রতিশ্রুতি দিচ্ছেন, নারীর ক্ষমতায়নে লড়বেন পুরুষদের পাশাপাশি। এই সুযোগে ভোটাররাও প্রার্থীদের কাছে তুলে ধরছেন তাদের নানা দাবি-দাওয়া।

এবারের পৌর নির্বাচনে নারীদের সঠিক মূল্যায়ন করে কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতি দিচ্ছেন নারী প্রার্থীরা। ভোরের আলো ফোটার আগেই তীব্র শীতের মধ্যে বেরিয়েছেন তারা। পুরুষ প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সারাদিন মহল্লায় মহল্লায় শত শত নারীকে একত্রিত করে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন সমান তালে। মাদারীপুর, শিবচর ও কালকিনি এ ৩ পৌরসভায় এবার ৩২ জন নারী সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন। তারা চান, নারীর ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে পুরুষদের পাশাপাশি কাজ করার। তারা নারীর কর্মসংস্থান করতে বদ্ধপরিকর। বাল্য বিবাহ রোধসহ সমাজে নারী নির্যাতন বন্ধ করতে পুরুষদের পাশাপাশি তারাও অংশ নেবেন এমন প্রত্যাশা ব্যক্ত করলেন তারা।

নেত্রকোনায় দুই মেয়র প্রার্থীকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৬ ডিসেম্বর ॥ আচরণ বিধি না মানায় মদন পৌরসভার দুই মেয়র প্রার্থীকে ৩ হাজার ২শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে তাঁদের এই জরিমানা করা হয়। জানা গেছে, প্রচার কাজে একই সঙ্গে দু’টি মাইক ব্যবহার করায় শুক্রবার রাতে সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম তৌসিফ আহম্মেদ আওয়ামী লীগ মেয়র প্রার্থী একেএম সাইফুল ইসলাম হান্নানকে ২শ’ টাকা জরিমানা করেন। অন্যদিকে প্রচারে পিকআপ ভ্যান ব্যবহার করায় একই দিন রাত পৌনে নয়টায় স্থানীয় ইউএনও ও নির্বাহী হাকিম মোঃ খুরশীদ শাহরিয়র বর্তমান মেয়র ও স্বতন্ত্র প্রার্থী দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিককে তিন হাজার টাকা জরিমানা করেন।