২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তানোরে সরকারী বাসভবনে নির্বাচনী সভা, বিএনপি প্রার্থীর জরিমানা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তানোর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা চেয়ারম্যানের নামে বরাদ্দ সরকারী বাসভবনে নির্বাচনী সভা করার অভিযোগে এ জরিমানা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা ১১টার দিকে উপজেলা চত্বরে উপজেলা চেয়ারম্যানের সরকারী বাসভবনে নির্বাচনী আলোচনা সভা করছিলেন বিএনপির প্রার্থী মিজানুর রহমান মিজান। অন্য মেয়র প্রার্থীর লোকজন এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মুনিরুজ্জামান ভূঞাকে সংবাদ দেয়। খবর পেয়ে তিনি তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেনকে সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সরকারী বাসভবন ব্যবহার করে নির্বাচনী আলোচনা সভা করার অভিযোগে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

ফরিদপুরে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব সংবাদদাতা পাবনা থেকে জানান, পাবনার ফরিদপুর পৌরসভা নির্বাচনে মিথ্যা প্রচারের অভিযোগে বিএনপি প্রার্থীর এক কর্মীকে মারপিটের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তোফায়েল হোসেন জানিয়েছেন, শুক্রবার রাতে বিএনপি প্রার্থী এনামুল হকের এক প্রচারকর্মী মতিউর রহমান মিথ্যা প্রচার চালায় যে, আওয়ামী লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী আলাল উদ্দিন নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এমন প্রচারে স্বতন্ত্র প্রার্থী আলাল উদ্দিন ক্ষুব্ধ হয়ে মতিউরকে ব্যাপক মারপিট করেন। তাৎক্ষণিক বিএনপির প্রার্থী এনামুল হক নিজ কর্মীকে মারপিটের কারণে উপজেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার পর তদন্ত সাপেক্ষে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী আলাল উদ্দিনকে ১০ হাজার টাকা ও বিএনপি প্রার্থীর কর্মী মতিউরকে দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক তোফায়েল হোসেন।