১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে রেল ও সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত

স্টাফ রিপোর্টার ॥ ঈদ-ই মিলাদুন্নবী (সা) ছুটিতে রাজধানীতে রেল ও সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। হাইকোর্ট এলাকায় পাল্লা দিয়ে বাস চালাতে গিয়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৫ যাত্রী আহত হয়েছে। ক্যান্টনমেন্ট এলাকায় বাসা ঢুকে দুর্বৃত্তরা এক ওয়ার্ড যুবলীগ নেতার ওপর গুলি চালিয়েছে। এছাড়া যাত্রাবাড়ীতে বাসায় ঢুকে এক নারীকে অচেতন করে স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়ার সময় দুই নারীকে আটক করা হয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ জানান, ঈদ-ই মিলাদুন্নবী (সা.) ছুটির দিন শুক্রবার রাতে রাজধানীর মালিবাগ ও খিলক্ষেত এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত পরিচয় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত ৮টার দিকে মালিবাগ রেল ক্রসিংয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা খুলনাগামী চিত্রা এক্সপ্রেসের ধাক্কা দিলে অজ্ঞাত (৪০) এক ব্যক্তি গুরুতর আহত হয়। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর জন্য একটি সিএনজি চালিত অটোরিক্সা তুলে দেয়। পথে ওই ব্যক্তির মৃত্যু হলে শান্তিনগর ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের সামনে মরদেহ ফেলে পালিয়ে যায় সিএনজিচালক। পরে পল্টন থানা পুলিশ ঢাকা রেলওয়ে থানায় সংবাদ দিলে তারা মরদেহটি উদ্ধার করে। সেখান থেকে ওই ব্যক্তির লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। এর আগে সন্ধ্যা ৭টার দিকে খিলক্ষেত জোয়ার সাহারা রেল ক্রসিংয়ে ট্রেনে ধাক্কায় অজ্ঞাত (৩৫) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ জানান, কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা জামালপুরগামী যমুনা এক্সপ্রেসের ধাক্কায় ওই ব্যক্তি ঘটনাস্থলে মারা যান। পরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। ওসি জানান, নিহত দু’জনের পরিচয় জানা চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে শুক্রবার দুপুর ১টার দিকে মিরপুর-১০ এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় জাহানারা বেগম (৫০) নামে এক গার্মেন্টস শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের স্ত্রীর নাম লোকমান হোসেন। গ্রামের বাড়ি ভোলা জেলার বোরহান উদ্দিন থানার উত্তর বাটামারা গ্রামে। তিনি মিরপুরের ২২ টেকি এলাকায় পরিবার নিয়ে থাকতেন। নিহতের ভাতিজা জাহাঙ্গীর হোসেন জানান, শুক্রবার দুপুর ১টার দিকে কর্মস্থল থেকে বাসায় ফিরছিলেন। গার্মেন্টসের সামনের রাস্তা পার হওয়ার সময় বাহন পরিবহনের একটি বাস জাহানারা বেগমকে ধাক্কা দেয়।

যুবলীগ নেতা ও ছাত্রী গুলিবিদ্ধ ॥ রাজধানীর ক্যান্টনমেন্ট মাটিকাটা এলাকার একটি বাসায় ঢুকে দুর্বৃত্তরা ১৫নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহীমকে (৩০) লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালিয়ে পালিয়ে যায়।

দুই নারী আটক ॥ যাত্রাবাড়ী মাতুয়াইল এলাকায় শাহিদা বেগম (৬৫) নামে এক নারীর বাসায় ঢুকে অচেতন করে স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়ার সময় দুই নারীকে আটক করা হয়েছে।