২০ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ ৩৭ ভার্সিটিতে একযোগে সংবাদ সম্মেলন

  • পে স্কেলে ‘অসঙ্গতি’ প্রসঙ্গে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ অষ্টম জাতীয় বেতন কাঠামো সংক্রান্ত প্রকাশিত গেজেটের পর্যালোচনা ও অর্থমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং অসঙ্গতি দূরীকরণের দাবিতে আজ রবিবার দেশের সবগুলো পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। শনিবার বিকেলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংবাদ সম্মেলনের বিষয়টি জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ রবিবার সকাল এগারোটায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে দেশের ৩৭ বিশ্ববিদ্যালয় একই দাবিতে পৃথকভাবে সংবাদ সম্মেলন করবে। ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে ঢাবি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন হবে।

বিটিসিএলের বন্ধ ফোন ফি ছাড়াই পুনর্সংযোগ

বিটিসিএলের গ্রাহকবৃন্দের সুবিধার্থে বন্ধ থাকা টেলিফোন ফি ছাড়া পুনর্সংযোগ দেয়ার সুবিধা চালু করা হয়েছে। ১ ডিসেম্বর থেকে এ সুবিধা কার্যকর করা হয়েছে। বিটিসিএলের কোন গ্রাহকের টেলিফোন বন্ধ হওয়ার পর উক্ত গ্রাহক ছয় মাসের মধ্যে বকেয়া পরিশোধ সাপেক্ষে পুনর্সংযোগ নিতে চাইলে গ্রাহককে কোন প্রকার পুনর্সংযোগ ফি প্রদান করতে হবে না।

বিকল ফোন শীঘ্রই চালু হচ্ছে ॥ টেলিফোনের ডিপিতে বৈদ্যুতিক (১১ কেভি) লাইন ছিড়ে পড়ায় আগুন লেগে বিটিসিএলের রমনা টেলিফোন এক্সচেঞ্জের প্রায় দুই শ’ ৪৫টি টেলিফোন বিকল হয়ে পড়েছে। ফলে টয়েনবি সার্কুলার রোড, হাটখোলা রোড এবং ফোল্ডার স্ট্রীট এলাকার সংশ্লিষ্ট টেলিফোনগুলো অকেজো অবস্থায় আছে। তবে ইতোমধ্যে বিকল টেলিফোনগুলো সচল করার জন্য মেরামত কার্যক্রম হাতে নেয়া হয়েছে। -বিজ্ঞপ্তি

মহানবীর (সা) আদর্শ অনুসরণেই শান্তিপূর্ণ সমাজ গঠন সম্ভব

ইফার অনুষ্ঠানে ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, মহানবী (সা) এর জীবনাদর্শ অনুসরণের মাধ্যমেই একটি শান্তিপূর্ণ সমাজ গঠন করা সম্ভব। তার অনুপম শিক্ষা ও আদর্শ দিতে পারে মানবতার মুক্তি। তাঁর প্রচারিত দ্বীন ইসলাম সর্বকালের সকল মানুষের একমাত্র মুক্তির পাথেয়। বৃহস্পতিবার সন্ধ্যায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা) ১৪৩৭ হিজরী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, মহানবী (সা) এর অনুপম আদর্শ বিশ্ববাসীর নিকট তুলে ধরতে পারলে বিশ্বশান্তির জন্য আমাদেরকে আর কোন মত ও আদর্শের মুখাপেক্ষী হতে হবে না। বায়তুল মোকাররম মসজিদের পূর্ব সাহানে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। -বিজ্ঞপ্তি