১৬ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্টোক সিটিতেও ধরা ম্যানইউ

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিসমাসের উচ্ছ্বাস এখনও কাটেনি। খেলোয়াড় কিংবা মাঠে আসা সমর্থকদের মনেও ছিল বড়দিনের আনন্দ-উল্লাসের সীমানাটাকে আরও দীর্ঘায়িত করার পরিকল্পনা। কিন্তু না, বক্সিং ডে ম্যাচের সব পরিসংখ্যানকেই বদলে দিল স্টোক সিটি। শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচে স্টোক সিটি ২-০ গোলে হারাল ম্যানচেস্টার ইউনাইটেডকে।

ব্রিটানিয়া স্টেডিয়ামে বক্সিং ডে ম্যাচ দেখতে সাড়ে সাতাশ হাজার সমর্থক উপস্থিত হয়েছিল। যার প্রায় তিন হাজারই ছিল ম্যানচেস্টার থেকে আসা। কিন্তু সফরকারী সমর্থকদের হতাশ করে এদিন স্বাগতিকরাই উল্লাসে ভেসেছে সারাক্ষণ। যার শুরুটা করে দেন স্টোক সিটির স্প্যানিশ ফরোয়ার্ড বোজান ক্রিক। মেম্পিস ডিপাইয়ের ভুলে ইউনাইটেডের জালে বল জড়ান সাবেক বার্সিলোনার তারকা ফুটবলার বোজান ক্রিক। ব্যবধান দ্বিগুণ করতেও বেশি সময় নেয়নি স্বাগতিকরা। প্রথম গোলের মাত্র সাত মিনিট পরই স্টোক সিটির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন মার্কে অরনাটোভিক। এর ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্টোক সিটি।

বিরতির পরও দুর্দান্তভাবে লড়াই করে যায় স্বাগতিকরা। আর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালিয়ে যায় লুইস ভ্যান গালের শিষ্যরা। কিন্তু তা মোটেই কাজে লাগাতে পারেনি সফরকারীরা। এর ফলে পরাজয়ের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হয় ম্যানইউকে। শুধু তাই নয়, সব ধরনের প্রতিযোগিতায় টানা সাত ম্যাচে জয়বঞ্চিত রেড ডেভিলরা। তবে এই ম্যাচে মূল একাদশে ছিলেন না ইংলিশ স্ট্রাইকার ওয়েন রুনি। এই মৌসুমের শুরু থেকেই নিষ্প্রভ ছিলেন তিনি। যার ফলাফলটা অবশেষে পেয়েই গেলেন রুনি। তবে বদলি খেলোয়াড় হিসেবে রুনি এদিন খেলতে নামলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। এই ম্যাচ হারায় ইংলিশ প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলের ষষ্ট স্থানে ছিটকে পড়েছে ম্যানইউ। ১৮ ম্যাচ শেষে তাদের দখলে ২৯ পয়েন্ট। স্টোক সিটি উঠে এসেছে অষ্টম স্থানে। সমান সংখ্যক ম্যাচে তাদের দখলে ২৬ পয়েন্ট। অন্যদিকে ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে লীগ টেবিলে সবার ওপরে অবস্থান করছে লিচেস্টার সিটি। সমান সংখ্যক ম্যাচে ৩৬ এবং ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আর তৃতীয় স্থানে আছে যথাক্রমে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি।

স্বাধীনতা কাপ দিয়ে ফুটবলের নতুন মৌসুম শুরু

পিছিয়ে গেল দলবদল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী বছর ফেব্রুয়ারির আগে ঘরোয়া আসরে আর কোন ফুটবল খেলা নেই। তবে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ থেকেই মাঠে গড়াবে স্বাধীনতা কাপ ফুটবল। আর এর মাধ্যমে ২০১৫-১৬ ফুটবল মৌসুম শুরু হবে। শনিবার বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার ফুটবল লীগ কমিটির ৬০তম সভায় এ তথ্য জানানো হয়। কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদীর সভাপতিত্বে বাফুফের বোর্ড রুমে এ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০১৫-১৬ মৌসুমের খেলোয়াড় দলবদল ২৫ ডিসেম্বর শুরু হওয়ার কথা ছিল। শেষ হওয়ার তারিখ ছিল ১৫ ফেব্রুয়ারি। কিন্তু সে তারিখ পরিবর্তন করে ২৮ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি করা হয়েছে। বিদেশী খেলোয়াড়দের দলবদলের সময়ও পরিবর্তন করে ২৮ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত করা হয়েছে। শুরুতে এ তারিখ ছিল ২৫ ডিসেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি।