২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিণত করা ॥ রাষ্ট্রপতি

  • ওকাসের পুনর্মিলনী

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিণত করা। সে লক্ষ্যে সরকার ‘ভিশন ২০২১’ ও ‘ভিশন ২০৪১’ গ্রহণ করেছে। তারই আদর্শ ও স্বপ্ন সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে শিক্ষার গুণগত মানোন্নয়নে সরকারের বহুমুখী কর্মসূচী রয়েছে। এ ক্ষেত্রে সকলকে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

শনিবার বিকেল ৩টায় সিলেট ক্যাডেট কলেজ মাঠে ওল্ড ক্যাডেট এ্যাসোসিয়েশন অব সিলেট (ওকাস)-এর ৭ম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রতিটি মানুষের উন্নয়নের জন্য সেবা ও আত্মত্যাগের সুমহান দায়িত্ব নিয়ে এক্স ক্যাডেটদের এগিয়ে যেতে হবে। দেশ ও জাতির জন্য ইতিবাচক ভূমিকা রাখতে হবে। এক্স ক্যাডেট এ্যাসোসিয়েশন নানাবিধ সমাজসেবামূলক কাজ করছে, যা প্রশংসনীয়। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীন বাংলাদেশকে আপন মহিমায় সমুন্নত রাখতে আমাদের একযোগে কাজ করতে হবে।

রাষ্ট্রপতি আরও বলেন- প্রাক্তন ক্যাডেটরা সমাজে স্ব স্ব অবস্থানে সাফল্যের পরিচয় দিয়ে চলছেন। বাংলাদেশ সশস্ত্রবাহিনীতে প্রতিবছর অধিকাংশ ক্যাডেট যোগদান করে দেশ ও দেশের বাইরে বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে দেশের জন্য গৌরব বয়ে আনছেন।