২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মিথ্যাচার করায় ঢাবি পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে ॥ আরেফিন সিদ্দিক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ঢাবি উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, একাত্তরে হানাদার পাকবাহিনী বাংলাদেশে গণহত্যা চালিয়ে ৩০ লাখ সন্তানকে হত্যার পর এখনও তা অস্বীকার করছে। এই মিথ্যাচারের জন্য গণতন্ত্রের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় পাকিস্তানের সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করেছে। শিক্ষা মনুষ্যত্বের বিকাশ ঘটায় এবং এক শিক্ষক মানবতার সেবা করেন উল্লেখ করে ঢাবি উপাচার্য আরও বলেন, ‘মানুষের মাঝে যে অমিত সম্ভাবনা রয়েছে তা কাজে লাগাতে হবে।’ এ জন্য শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।

এ প্রসঙ্গে তিনি হযরত খান বাহাদুর আহছানউল্লাহর (র) আদর্শ ও নীতি তুলে ধরে বলেন, ‘তিনি সত্যের পথে থাকার অনুপ্রেরণা যুগিয়েছেন। উপাচার্য শনিবার দুপুরে কালিগঞ্জের নলতা আহছানিয়া মিশন প্রাঙ্গণে খান বাহাদুর আহছানউল্লার ১৪২তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি সেলিমউল্লাহর সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক, রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি ড. গিয়াসউদ্দিন মোল্লা, ড. এহছানুর রহমান, আ ফ ম এনামুল হক, মোঃ সাঈদুর রহমান, মোঃ আবদুল মজিদ প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক গাজী আজিজুর রহমান।