১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে 'জঙ্গি আস্তানা' থেকে স্নাইপার রাইফেল, সেনা পোশাক উদ্ধার

চট্টগ্রামে 'জঙ্গি আস্তানা'   থেকে স্নাইপার রাইফেল, সেনা পোশাক উদ্ধার

অনলাইন ডেস্ক॥ চট্টগ্রামের হাটহাজারী থানার একটি বাড়িতে অভিযান চালিয়ে একটি এমকে-১১ স্নাইপার রাইফেল, প্রায় ২০০ রাউন্ড গুলি এবং বিস্ফোরকসহ সেনাবাহিনীর পোশাকও উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।

ঐ বাড়িটিকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠণ জেএমবির সদস্যরা ব্যবহার করছিল বলে ধারণা করছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বাবুল আক্তার বলছেন, চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে তিনজনকে আটক করার পর তাদের তথ্যের ভিত্তিতে হাটহাজারীর আমানবাজার এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তারা অস্ত্র, ১৯০ রাউন্ড গুলি, বিস্ফোরক এবং সেনাবাহিনীর পোশাক উদ্ধার করেন। তবে অভিযানের সময় ঐ আস্তানায় কেউ ছিল না বলে জানাচ্ছে পুলিশ।

মি. আক্তার বলছেন, বাসাটি ৬ মাস আগে একজন ভাড়া নিয়েছে বলে সেই ভবনের বাড়িওয়ালা জানিয়েছেন।

উদ্ধারকৃত এমকে-১১ স্নাইপার রাইফেলটি যুক্তরাষ্ট্রে নির্মিত একটি আধুনিক স্নাইপার রাইফেল। এর আগে বাংলাদেশে এধরণের স্নাইপার রাইফেল উদ্ধার হয়েছে কিনা এবিষয়ে এখনি নিশ্চিতভাবে পুলিশ কিছু বলতে পারছে না।

সেনাবাহিনীর কয়েকটি পোষাক উদ্ধারের কথা জানালেও, কয়টি পোষাক উদ্ধার করা হয়েছে এবং তাতে কোন র‍্যাংকের ব্যাজ লাগানো ছিল তা নিশ্চিত করেনি পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার ঢাকার মিরপুরে একটি কথিত জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে পুলিশ বিপুল পরিমাণ বোমা এবং বোমা তৈরির সরঞ্জাম এবং সুইসাইড ভেস্ট উদ্ধার করে। পরবর্তীতে পুলিশ মিরপুরের ঐ বাড়িটিকে 'বোমা তৈরির কারখানা' বলে জানায়।

সূত্র : বিবিসি বাংলা