২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাদের সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৩১ মার্চ

অনলাইন রিপোর্টার ॥ মানহানি মামলায় বঙ্গবীর কাদের সিদ্দিকীর (বীরউত্তম) বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ৩১ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

মামলার অভিযোগ গঠন শুনানি ও গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের দিন রবিবার ধার্য ছিল। কিন্তু আদালতে মামলার বাদী হাজির না হওয়ায় এবং প্রতিবেদন দাখিল না হওয়ায় ঢাকা মহানগর হাকিম আলি মাসুদ শেখ ৩১ মার্চ পরবর্তী দিন ধার্য করেন।

২০১৩ সালের ১৮ মার্চ ঢাকা মহানগর হাকিম সাইফুর রহমান তার জামিন মঞ্জুর করেন। জামিন মঞ্জুর হওয়ার পর থেকে এ পর্যন্ত তিনি আদালতে হাজির হননি।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কৃষক শ্রমিক জনতা লীগের দ্বিবার্ষিক সম্মেলনের বক্তব্যে কাদের সিদ্দিকী তখনকার স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরকে উদ্দেশ করে বলেন, ‘রাজাকার স্বরাষ্ট্রমন্ত্রী রেখে যুদ্ধাপরাধীর বিচার সম্ভব নয়। ১৯৭১ সালে ম খা আলমগীর ময়মনসিংহের এডিসি ছিলেন। রাজাকারদের পক্ষে কাজ করেছেন তিনি। আমি তার সাক্ষী।’

ড. মহীউদ্দীন খান আলমগীরকে সামাজিক, মানসিক, আর্থিক ও সাংগঠনিকভাবে হেয় করার জন্য সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে কাদের সিদ্দিকী এ বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করেন মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার।