১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাংবাদিকদের নিরাপত্তা চেয়ে বিএফইউজে‘র বিবৃতি

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি আলতাফ মাহমুদ ও মহাসচিব ওমর ফারুক আজ এক বিবৃতিতে সাম্প্রতিককালে রংপুরে সাংবাদিক মশিউর রহমানের রহস্যজনক হত্যাকা- ও ঢাকায় ট্রাকের ধাক্কায় সাংবাদিক আবদুল্লাহ আল ফারুক হত্যাকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তারা গণমাধ্যম কর্মীদের সব ধরনের নিরাপত্তা বিধানের জন্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর প্রতি দাবি জানিয়েছেন। আজ রবিবার বিএফইউজে’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

নেতৃবৃন্দ আজ রবিবার এক বিবৃতিতে বলেন, ঢাকায় দৈনিক ইনকিলাব ও দৈনিক জনকণ্ঠসহ বহু পত্রিকায় দীর্ঘদিন বেতন ভাতা প্রদান করা হচ্ছে না এবং বিভিন্ন আঞ্চলিক পত্রিকার সাংবাদিকদের নিয়োগপত্র না দিয়ে বিনাবেতনে কাজ করানো হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে গণমাধ্যমে বিশৃঙ্খলা আরো বাড়তে থাকবে বলে তারা আশংকা প্রকাশ করেন।

বিএফইউজে নেতৃদ্বয় যেসব প্রতিষ্ঠানে বকেয়া রয়েছে তা অবিলম্বে পরিশোধ এবং সকল গণমাধ্যমকর্মীকে সর্বশেষ ওয়েজবোর্ড অনুযায়ী নিয়োগপত্র প্রদানের জন্য মালিক কর্তৃপক্ষের প্রতি দাবি জানান। আর যারা গণমাধ্যম সংক্রান্ত বিদ্যমান বিভিন্ন আইন অমান্য করে চলেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং এসব প্রতিষ্ঠানের অনুকূলে চলমান সব ধরনের সরকারি সুযোগ-সুবিধা বন্ধ করার জন্য তারা সরকারের প্রতি আহ্বান জানান।