১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্কুল কলেজের শ্রেণী কার্যক্রম সঠিকভাবে পরিচালনার তাগিদ

অনলাইন রিপোর্টার ॥ শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্কুল কলেজের শ্রেণী কার্যক্রম সঠিকভাবে পরিচালনা এবং সিলেবাস নির্ধারিত সময়ে সম্পন্ন করার তাগিদ দেয়া হয়েছে। সভায় আগামী তিন মাসের পাঠ্যসূচি এবং একাডেমিক ক্যালেন্ডার কমিটিকে অবহিত করার পরামর্শ দেয়া হয়।

আজ রবিবার সংসদ ভবনে কমিটির সভাপতি মোঃ আফছারুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হয়। কমিটি সদস্য শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মোহাম্মদ হাছান মাহ্মুদ, মোঃ ছলিম উদ্দীন তরফদার, গোলাম মোস্তফা, মোহাঃ মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু সভায় অংশগ্রহণ করেন।

সভায় শ্রেণিকার্যক্রম নিশ্চিতকরণে ‘বাৎসরিক পাঠদান রুটিন’ প্রণয়ন এবং বাস্তবায়ন সম্পর্কে এবং প্রবাসীদের সন্তানদের বাংলাদেশের স্কুল অথবা কলেজে ভর্তির ক্ষেত্রে মেধাভিত্তিক কোটা নির্ধারণ করার বিষয়ে আলোচনা করা হয়।

চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ক্যাম্পাস মামলা মোকদ্দমা জড়িত বিতর্কিত একটি স্থানে কিভাবে অনুমোদন পেল তা শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে আগামী বৈঠকে তথ্য প্রমাণসহ উপস্থাপন করার পরামর্শ দেয়া হয়।

প্রবাসীদের সন্তানদের বাংলাদেশের স্কুল কলেজে ভর্তির ক্ষেত্রে মেধাভিত্তিক কোটা নির্ধারণে নীতিমালা সংশোধনের জন্য চিন্তা-ভাবনা করে মন্ত্রণালয় থেকে একটি সুনির্দিষ্ট প্রস্তাব কমিটিতে আসলে কমিটি আলোচনা সাপেক্ষে সুপারিশ করবে বলে বৈঠকে জানানো হয়। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।