১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নতুন উদ্যমে পুরোনো বাউচার্ড

স্পোর্টস রিপোর্টার ॥ এই বছরটা হতাশায় কেটেছে ইউজেনি বাউচার্ডের। মৌসুমের শুরু থেকে শেষ পর্যন্ত কখনোই কোর্টে খোঁজে পাওয়া যায়নি তাকে। চলতি মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেও বাকী সময়টা কেটেছে তার হতাশায়। তবে নতুন মৌসুমে নতুন উদ্যমে কোর্টে ফিরতে চান কানাডার তরুণ প্রতিভাবান এই টেনিস তারকা।

সেজন্য কোচ নিয়োগেরও সিদ্ধান্ত নিয়েছেন ইউজেনি বাউচার্ড। রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভার সাবেক কোচ থমাস হগস্টেটকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। জানিয়ে রাখা ভালো যে, গত অক্টোবরে হগস্টেটের সাথে অস্থায়ীভাবে কাজ করেছেন তিনি। আর তার কাজের পারফরমেন্সে সন্তুষ্ট হয়েই নতুন মৌসুম শুরুর আগে এমন সিদ্ধান্ত নিয়েছেন ২১ বছর বয়সী বাউচার্ড।

এ বছরে নিজেকে মেলে ধরতে পারেননি টেনিসের তরুণ তারকা বাউচার্ড। অথচ গত বছর হঠাৎ করেই টেনিস বিশ্বের পাদপ্রদীপের আলোয় উঠে আসেন তিনি। মৌসুমের প্রথম দুই গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের সেমিফাইনাল খেলেন তিনি। এরপর উইম্বল্ডনেরও ফাইনালে উঠার অবিস্বরনীয় কীর্তি গড়েন তিনি। র‌্যাংকিংয়ের শীর্ষসারির তারকাদের হারিয়ে রীতিমতো চমকে দেন টেনিস বিশ্বকেই। টেনিসের নতুন তারা হিসেবে বিবেচনায় চলে আসেন কানাডিয়ান তারকা। বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষ পাঁচে জায়গা করে নেন তিনি। শুধু টেনিস কোর্টেই নয়, রুপ আর সৌন্দর্যকে কাজে লাগান মডেলিংয়েও। কিন্তু দুর্ভাগ্য কানাডিয়ান তারকার। পারফমেন্সের সেই ধারাবাহিকতা খুব বেশি দিন ধরে রাখতে পারেননি তিনি। চলতি মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে পড়েন তিনি। এরপর আর কোর্টেই পাওয়া যায়নি তাকে। তবে বছরের শেষ মেজর টুর্নামেন্ট ইউএস ওপেনে নিজেকে মেলে ধরার সুযোগ পান তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের পর ফ্লাশিং মিডোতেই টানা তিন জয়ের দেখা পান তরুণ প্রতিভাবান এই তারকা। সেই সঙ্গে টুর্নামেন্টের শেষ ষোলোতেও জায়গা করে নিয়েছিলেন তিনি। কিন্তু এরপরই বাধসাধে চোট। এরপর ইউএস ওপেনের কতৃপক্ষের বিরুদ্ধে মামলাও করেন তিনি।

তবে এই বছরের ব্যর্থতা কাটিয়ে উঠতে চান তিনি। ইতোমধ্যে সবধরণের প্রস্তুতিও নিয়ে নিয়েছেন নতুন বছরের জন্য। বাউচার্ড জানিয়েছেন তিনি, সকাল আর বিকাল উভয় সময়ই প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছেন। শুধু তাই নয়, ৩০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেও নিজেকে কোর্টের লড়াইয়ে রাখছেন তিনি। লক্ষ্য একটাই চলতি মৌসুমের ব্যর্থতাকে দূরে ঠেনে নতুন মৌসুমে নতুন উদ্যমে নিজেকে মেলে ধরা।