২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিমান বহরে যোগ হলো ময়ূরপঙ্খী

স্টাফ রিপোর্টার ॥ আরও একটি ব্র্যান্ড নিউ বোয়িং ৭৩৭-৮০০ (ময়ূরপঙ্খী) বিমান বহরে যোগ হয়েছে। শুক্রবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বোয়িংটি এসে পৌঁছায়। ময়ূরপঙ্খী’র মাধ্যমে বিমান বহরে নিজস্ব বোয়িংয়ের সংখ্যা দাঁড়ালো ৬ -এ। উড়োজাহাজের সংখ্যা বৃদ্ধির ফলে বন্ধ হয়ে যাওয়া রুটসহ ক্রমান্বয়ে আরও নতুন রুট চালু হবে।

২০১১ সালে ‘পালকি ও অরুণ আলো’ নামে বিমানের ১ম ও ২য় বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমান বহরে যুক্ত হয়। এরপর ২০১৪ সালে ‘আকাশ প্রদীপ’ এবং ‘রাঙা প্রভাত’ নামে বিমানের ৩য় ও ৪র্থ বোয়িং বহরে যুক্ত হয়। ৫ম বোয়িং ৭৩৭ মেঘদূত যুক্ত হয় গত মাসে।

নতুন প্রজন্মের সম্পূর্ণ নতুন ১০টি উড়োজাহাজ সংগ্রহের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বোয়িং এয়ারক্রাফ্ট কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে। এই চুক্তির আওতায় ৪টি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর, দু’টি ৭৩৭-৮০০ এবং ৪টি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পর্যায়ক্রমে বিমান বহরে যুক্ত হবে। ২০১৯ ও ২০২০ সালের মধ্যে অবশিষ্ট ৪টি ড্রিমলাইনার বিমান বহরে যুক্ত হওয়ার কথা। তবে একটি ড্রিমলাইনার নির্দিষ্ট সময়ের এক বছর আগেই ২০১৮ সালে ডেলিভারি নেয়া সম্ভব বলে জানিয়েছে বোয়িং কোম্পানি। এ বিষয়ে বিমানও সেভাবেই প্রস্তুতি নিবে বলে জানা যায়। বর্তমান সরকারের মেয়াদেই অন্তুত একটি ড্রিমলাইনার ডেলিভারি নিয়ে বিমান বহরে যোগ করার পরিকল্পনা রয়েছে।

নির্বাচিত সংবাদ