১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২০ জানুয়ারি শুরু হচ্ছে প্লাস্টিক সামিট

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী ২০ জানুয়ারি রাজধানীর শেরেবাংলা নগরে চার দিনব্যাপী ১১তম আন্তর্জাতিক প্লাস্টিক সামিট শুরু হতে যাচ্ছে।

রবিবার দুপুরে আয়োজক সংগঠন বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক এ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সভাপতি মোঃ জসিম উদ্দীন। তিনি বলেন, ‘প্লাস্টিক খাত দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখছে। এই খাতের বিকাশ আরও ত্বরান্বিত করতে প্লাস্টিক সামিট অসামান্য ভূমিকা রাখছে। তাই বহির্বিশ্বে বাংলাদেশের প্লাস্টিক পণ্যের ব্যাপক পরিচিতি ও চাহিদা বাড়ছে।’

তিনি জানান, ১১তম এই প্লাস্টিক সামিটে ২২টি দেশের ৩৫০টি স্টল থাকবে। মেশিনারিজ, মোল্ড, কাঁচামাল উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠানসহ দেশে ব্যবহৃত বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহ এই সামিটে অংশগ্রহণ করবে। আগামী ২০ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ও এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ।

সামিট থাকবে বিভিন্ন সেমিনার ও কনফারেন্স। দ্বিতীয় দিনের সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। পাশাপাশি প্লাস্টিক পণ্যের ওপর আন্তর্জাতিক মানের গবেষকরা সেমিনারে বক্তব্য দেবেন। সামিটের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী এএইচএম মোস্তফা কামাল।