২১ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সোনারগাঁও টেক্সটাইলের লোকসান বাড়ছেই

অর্থনৈতিক রিপোর্টার ॥ তালিকাভুক্ত বস্ত্র খাতের সোনারগাঁও টেক্সটাইলের লোকসান বাড়ছেই। কোম্পানিটি গত ৩ বছর যাবত ক্রমান্বয়ে লোকসান গুনে যাচ্ছে। যার কুফল ভোগ করছেন সাধারণ বিনিয়োগকারীরা। চলতি অর্থবছরের নয় মাসে শেয়ার প্রতি ১.৫৩ টাকা করে লোকসান করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

১৯৯৫ সালে তালিকাভুক্ত হওয়া সোনারগাঁও টেক্সটাইল কোম্পানিটি ২০১৩ সাল থেকে লোকসানের মধ্যে রয়েছে। ২০১৩ সালে ২ কোটি ১৪ লাখ টাকা লোকসান করা কোম্পানিটি ২০১৪ সালে করে ৫ কোটি ৭৩ লাখ টাকা। যে কোম্পানিটি চলতি বছরের প্রথম নয় মাসে ৪ কোটি ৬ লাখ টাকা লোকসান করে ফেলেছে।

লোকসানের কারণে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২০১৩ সাল থেকে লভ্যাংশ প্রদান করতে পারেনি। ফলে কোম্পানিটি এখন ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

সোনারগাঁও টেক্সটাইল ২০১৫ সালের (জানুয়ারি-সেপ্টেম্বর) এই নয় মাসে শেয়ার প্রতি লোকসান করেছে ১.৫৩ টাকা করে। এর আগের বছরেও কোম্পানিটি লোকসান করে। সে সময় লোকসানের পরিমাণ ছিল ০.৬৩ টাকা করে।

সর্বশেষ প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটি শেয়ার প্রতি ০.৫২ টাকা করে লোকসান করেছে। যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ০.১৮ টাকা করে।