১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

বিরল প্রজাতির শকুন উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৭ ডিসেম্বর ॥ মান্দাইল খালের ঘাট এলাকা থেকে শনিবার রাতে যুব উন্নয়ন সমিতির সদস্যরা প্রায় ৩০ কেজি ওজনের ৭ ফুট লম্বা বিরল প্রজাতির একটি শকুন উদ্ধার করেছেন। রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম ফখরুজ্জামান শকুনটি বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরে হস্তান্তর করেছেন। মান্দাইল যুব উন্নয়ন সমিতির সদস্য জাহেদ শরীফ বাপ্পি, রঞ্জু, মমিন, পাপ্পু ও রনি জানান, শনিবার রাতে মান্দাইল খালের ঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীর পারে একটি বড় ধরনের পাখি বসে থাকতে দেখে শিশুরা পাখিটিকে ইটপাটকেল ছুড়তে থাকে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে বড় আকৃতির একটি শকুন দেখতে পাই। কিন্তু এটি উড়তে পারছে না। পরে শকুনটি উদ্ধার করে ইউএনও অফিসে জানাই।

খুনীর দ্রুতবিচার দাবি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ স্কুলছাত্র আলিফ আহম্মেদ স্বপ্ন’র খুনীদের বিচারের দাবিতে রবিবার কুড়িগ্রাম শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছে এলাকাবাসী। এলাকার নারী, শিশুসহ কয়েক শ’ মানুষ সকালে কুড়িগ্রাম শহীদ মিনার এলাকায় এক ঘণ্টার মানববন্ধন শেষে শহরে বিক্ষোভ মিছিল বের করে। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি পেশ করে। বৃহস্পতিবার সন্ধ্যায় কুড়িগ্রাম কালেক্টরেট স্কুলের ছাত্র আলিফ আহম্মেদ স্বপ্ন (১৪) নিখোঁজ হওয়ার চতুর্থ দিনে তার গলিত লাশ শহরের ভেলাকোপা এলাকার হানাগড় পাড়ার একটি বাসার ল্যাট্রিনের সেপটিক ট্যাঙ্ক থেকে উদ্ধার করে পুলিশ।

হত্যাকারীদের গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৭ ডিসেম্বর ॥ কবিরহাট উপজেলার বাটাইয়া ইউনিয়নে চন্দ্রশুদ্ধি গ্রামে আবু তাহের শাকিল হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে এলাকাবাসী। রবিবার দুপুরে স্থানীয় ভূঞারহাট বাজারে কবিরহাট-বসুরহাট সড়কে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে এ দাবি তোলা হয়। এ সময় নিহত শাকিলের স্বজন, এলাকাবাসী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অস্ত্রসহ আটক ১৪

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর বান্দ রোডের শিশুপার্ক এলাকার একটি বাসা থেকে শনিবার রাত সাড়ে ১০টার দিকে বস্তাভর্তি ধারালো অস্ত্রসহ ১৪ চিহ্নিত সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। অভিযানের সময় কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়েছে গ্রেফতারকৃত সন্ত্রাসীদের গডফাদার আলমগীর সরদার ও তার পুত্র রুবেল। পুলিশ জানায়, ১৪ সন্ত্রাসীর মধ্যে সুমন ও সাদ্দাম আলমগীর সরদারের জামাতা। অন্য ১২ সন্ত্রাসী নগরীর বান্দ রোডে ভাটারখাল কলোনি, জর্ডন রোড, কর্নকাঠী, কাউয়ারচর, কাটপট্টি, আগরপুর রোড, দক্ষিণ আলেকান্দা ও কাউনিয়া এলাকার বাসিন্দা।

অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৭ ডিসেম্বর ॥ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আক্তারুজ্জামানের বাউফল শহরের বাসভবনে শনিবার রাতে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। নাশকতার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে কেউ এ আগুন লাগিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এ সময় বাসভবনে কেউ ছিল না। অগ্নিকা-ে বাসভবনের পেছনে উত্তর পাশে একটি ঘর সম্পূর্ণ পুড়ে যায়। মূল ভবনে আগুন লাগার আগেই ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

অপহৃত দুই শিশু উদ্ধার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বাগেরহাট জেলার মংলা উপজেলার মালগাজী থেকে অপহৃত ছয় বছরের শিশু মিমকে নারায়ণগঞ্জ জেলার সানারপাড় এলাকা থেকে উদ্ধার করেছে। এ সময় দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়। অপহরণকারী মনির হোসেন ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার পোষমাইল এলাকার মোকলেছুর রহমানের ছেলে এবং সাইফুল ইসলাম একই থানার দাউসা এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে। অপহৃত শিশু মিমকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দেয়া এবং অপহরণকারীদের মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা কুমিল্লা থেকে জানান, দেবিদ্বার থেকে খাদিজা আক্তার নামে এক শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবির ৪ দিন পর ঢাকার আশুলিয়া থেকে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় সোহেল নামে এক অপহরণকারীকে আটক করা হয়েছে। রবিবার দুপুরের দিকে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।

অপহৃত ব্যবসায়ী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৭ ডিসেম্বর ॥ গণমাধ্যমে সংবাদ প্রচার হওয়ায় অপহরণের তিন দিন পর সাভারে ব্যবসায়ী সেলিম রেজাকে হাত-পা বেঁধে রাস্তায় ফেলে গেছে অপহরণকারীরা। রবিবার ভোরে তাকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ডের অদূরে ‘রাঙ্গাবন’ নার্সারির সামনে ফেলে রেখে যায় অপহরণকারীরা।

মন্দিরে প্রতিমা ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৭ ডিসেম্বর ॥ মধুপুরে পারিবারিক দুটি কালীমন্দিরের মূর্তি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার রাতে মধুপুর উপজেলার মির্জাবাড়ি ইউনিয়নের মির্জাবাড়ি বাজারের কাছে দড়িহাসিল এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, রাতের কোন এক সময় ওই এলাকার মাখন লাল গোপ ও সুবল চন্দ্র গোপের বাড়িতে অবস্থিত দুটি পারিবারিক কালীমন্দিরের মূর্তি ভাংচুর করে গুঁড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলার দিঘিরপাড় বাজারে ডাকাতির ঘটনায় ইউসুফ মোল্লা নামের এক ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে মাদারীপুর জেলার শিবচর উপজেলার কুতুবপুর ফাজিলকান্দি গ্রাম হতে তাকে আটক করে রবিবার দুপুরে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করেছে পুলিশ।