২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্লোব সকার অ্যাওয়ার্ডে সেরা মেসি

গ্লোব সকার অ্যাওয়ার্ডে সেরা মেসি

অনলাইন ডেস্ক ॥ চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১৫ সালের সেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। বছরের সেরা ক্লাব নির্বাচিত হয়েছে তারই দল বার্সেলোনা।

মেসির সঙ্গে গতবারের বিজয়ী রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রোনালদো ছাড়াও সেরা খেলোয়াড়ের পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ইউভেন্তুসের গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।

রবিবার রাতে পুরস্কার পাওয়ার পর মেসি বলেন, “অবশ্যই আমি এখানে এসে খুশি আর এ পুরস্কার জিতে আনন্দিত; কিন্তু সবসময়ের মতোই সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দল।”

মেসি জানান, পুরো বছরটাই বার্সেলোনার জন্য দারুণ ছিল।

আগামী ১১ জানুয়ারি ফিফা ব্যালন ডি’অর পুরস্কারের পাওয়ার ক্ষেত্রেও আর্জেন্টিনা অধিনায়ক এগিয়ে আছেন বলে ধরা হচ্ছে। বর্ষসেরার এই পুরস্কারের জন্য ঘোষিত সংক্ষিপ্ত তালিকায় আছেন তার বার্সেলোনা সতীর্থ নেইমার ও রিয়ালের রোনালদো।

২০১৪-১৫ মৌসুমে ট্রেবল জেতা বার্সেলোনা দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডে বছরের সেরা ক্লাবের স্বীকৃতি পেয়েছে। ক্লাবের প্রধান জোজেপ মারিয়া বার্তোমেউ পেয়েছেন বছরের সেরা সভাপতির পুরস্কার।

সেরা কোচ নির্বাচিত হয়েছেন বেলজিয়ামকে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে নিয়ে যাওয়া মার্ক উইলমটস। তিনি পেছনে ফেলেছেন বার্সেলোনার লুইস এনরিকে ও ইতালির আন্তোনিও কন্তেকে।

বছরের সেরা এজেন্টের পুরস্কার জিতেছেন জর্জে মেন্দেস।