২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিদেশি ঋণ পেল সামিট পোর্ট

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিদেশি ঋণ পেল পুঁজিবাজারে তালিকাভুক্ত সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড। গত বৃহস্পতিবার বাংলাদেশের ইটকল ও নেদারল্যান্ডন্সের এফএমও এর মাধ্যমে ঋণের এই টাকা হস্তান্তর হয়। সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড ও গ্রীণ ডেল্টা ক্যাপিটাল সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র মতে, চলতি বছরের ২৮ জুন বিদেশি ঋণের অর্থ প্রায় ২৪০ কোটি টাকা পেতে বাংলাদেশের ইটকল ও নেদারল্যান্ডন্সের এফএমওর সঙ্গে চুক্তি করে সামিট অ্যালায়েন্স পোর্ট। চুক্তির খবরটি ওই দিন ডিএসইর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। চুক্তির অংশ হিসেবে গত বৃহস্পতিবার ১৫৫ কোটি টাকা হস্তান্তর করেছে প্রতিষ্ঠান দুটি। তবে এই টাকা কোম্পানির হিসাবে এসেছে রবিবার। বাকি অর্থ কোম্পানির নতুন জাহাজ কেনার সময় পাওয়া যাবে বলে জানানো হয়েছে। এ বিষয়ে কোম্পানির সচিব ফজলুল হক বলেন, আমাদের চুক্তির বিষয়টি বিএসইসি, ডিএসই ও সিএসইকে জানানো হয়েছিল। ওই চুক্তির অংশ হিসেবে আমরা এ টাকা পেয়েছি। প্রয়োজন অনুসারে বাকি টাকা হস্তান্তর করবে ইটকল ও এফএমও।

এর আগে কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কোম্পানির চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান জানিয়েছিলেন, রিভার পোর্টের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। তিনি বলেছিলেন, এ পোর্টের জন্য প্রায় ৪৫০ কোটি টাকা ব্যয় হবে। পোর্টের আনুষাঙ্গিক কাজের জন্য দেশ ও বিদেশ থেকে ঋণ নেওয়া হবে। প্রাথমিক ব্যয় মিটানোর জন্য আমরা রাইট ছেড়ে বাজার থেকে কিছু অর্থ সংগ্রহের বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

নির্বাচিত সংবাদ