২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠান দিনে করার পরামর্শ প্রধানমন্ত্রীর

থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠান দিনে করার পরামর্শ প্রধানমন্ত্রীর

অনলাইন রিপোর্টার ॥ থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠান সন্ধ্যার পরে না করে দিনের বেলায় করার জন্য পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি ইংরেজি নববর্ষ উদযাপনের ওই দিন সবাইকে সচেতন থাকারও পরামর্শ দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আনন্দ করতে কোনো বাধা নেই। তবে তা রাতে না করাই ভাল। সব সময় একভাবে আনন্দ করতে হবে এমন নয়। দিনের বেলায়ও তো আনন্দ করা যায়।’ সচিবালয়ে সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সব কথা বলেন। বৈঠকে উপস্থিত একাধিক মন্ত্রী সাংবাদিককে এ তথ্য জানিয়েছেন। তবে তথ্য দেওয়া মন্ত্রিসভার সদস্যরা নাম প্রকাশ করতে চাননি।

আলোচনায় দেশকে অস্থিতিশীল করতে দেশি-বিদেশি চক্র সক্রিয় রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার সদস্যদের সতর্ক থাকার নির্দেশ দেন। প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন।

সচিবালয়ে ৬ নম্বর ভবনে অফিসে থাকা একজন মন্ত্রী জানান, প্রথমে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন পর্যটক আকর্ষণে কক্সবাজারে বড় করে থার্টি ফার্স্ট নাইট উদযাপনের বিষয়টি তোলেন। এর পরিপ্রেক্ষিতে মসজিদসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, অস্ত্র ও গোলা-বারুদসহ জঙ্গি গ্রেফতারের বিষয় আলোচনায় উঠে আসে। বেশিরভাগ মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যরা আলোচনায় অংশ নেন। আলোচনার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বিভিন্ন নির্দেশনা দেন।