২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

থার্টিফার্স্টের সন্ধ্যা থেকে বার-ক্লাব বন্ধের নির্দেশ

অনলাইন রিপোর্টার ॥ থার্টিফাস্ট নাইট উপলক্ষে সারাদেশের সব বার-ক্লাব ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। সোমবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রধান কার্যালয়ে এর মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান সংবাদ সম্মেলনে এ কথা জানান। একই সঙ্গে এ নির্দেশনার আওতায় ডিজে পার্টিও থাকছে বলে জানান তিনি।

খন্দকার রাকিবুর রহমান বলেন, তবে থার্টিফার্স্ট নাইটে ফাইভ স্টার ও থ্রি স্টার মানের হোটেল খোলা থাকবে। সেখানে বিদেশিরা মদ পান করতে পারবেন। তবে এসব হোটেলে ওইদিন সন্ধ্যা ৬টা থেকে পরের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলাদেশিরা প্রবেশ করতে পারবেন না। এক্ষেত্রে কোনো হোটেল কর্তৃপক্ষ যদি এ নির্দেশনা অমান্য করেন, তবে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক বলেন, থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে কোনো জঙ্গিবাহিনী যাতে নাশকতা চালাতে না পারে, সেজন্য গোয়েন্দা বাহিনীর সদস্যরা তৎপর থাকবে। এদিন রাতে ভ্রাম্যমাণ টিম ছাড়াও মাদকদ্রব্য অধিদফতরের গোয়েন্দা সদস্যরা বিশেষ নজরদারির দায়িত্বে থাকবেন।

তিনি আরও বলেন, যেসব স্থানে সিসা বিক্রি করা হচ্ছে সেসব স্থান থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। পরীক্ষা করে এসব সীসায় মাদক পাওয়া গেলে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

খন্দকার রাকিবুর রহমান বলেন, মাদকদ্রব্য পাচার ও এর অপব্যবহার রোধকল্পে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর দু’টি হটলাইন নম্বর চালু করেছে (০১৭০৮-৯০৪৪৫৪ এবং ০২-৮৮৭০০১২)। এই দু’টি নম্বরে শুক্রবার ও শনিবার ছাড়া সপ্তাহের বাকি ৫ দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কল করে মাদক সংক্রান্ত্র অভিযোগ ও তথ্য দিতে পারবেন জনসাধারণ। প্রয়োজনে অভিযোগকারীর পরিচয় গোপন রাখা হবে।

মাদকদ্রব্যের কুফল বিষয়ে মসজিদের ইমামরা যেনো মুসল্লিদের সামনে বক্তব্য রাখেন, এজন্য ব্যবস্থা নিতে ইসলামিক ফাউন্ডেশনকে অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।