২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈশ্বরদীতে নির্বাচনী মাঠ উৎসবমুখর

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে ঈশ^রদীতে আ’লীগ ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের পথসভা, গণসংযোগ, মাইকিং ও লিফলেট বিতরণ চলছে জোরেশোরে। প্রতিদিনই আ’লীগের নৌকা প্রতীকের সাবেক পৌর চেয়ারম্যান আবুল কালাম আজাদ মিন্টু ও বিএনপির ধানের শীষ মেয়র প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান বাবলুর পক্ষে এসব কর্মসূচী বিরামহীনভাবে চালানো হচ্ছে। গোটা পৌর এলাকার আনাচে কানাচে নৌকা প্রতীকে পোস্টারে ছেয়ে গেছে। সাবেক পৌর চেয়ারম্যান আবুল কালাম আজাদ মিন্টু গত নির্বাচনে পরাজিত হওয়ায় আসন্ন নির্বাচনে বিজয়ী হওয়া তার রাজনৈতিক জীবনের বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। পক্ষান্তরে বর্তমান মেয়র মকলেছুর রহমান বাবলুকে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন দেয়া হলেও ঈশ^রদী পৌর বিএনপির বৃহৎ অংশ এখনও নির্বাচনী মাঠে নামেননি নানা কারণে। এ অবস্থায় প্রচার-প্রচারণায় আবুল কালাম আজাদ মিন্টু সাধারণ মানুষের মতে অনেকট্ াএগিয়ে রয়েছেন। মকলেছুর রহমান বাবলুর পক্ষ থেকেও চেষ্টা করা হচ্ছে নির্বাচনে জয়লাভ করার। এরই অংশ হিসেবে সোমবার বিকেলে পুরনো মোটরস্ট্যান্ডে ধানের শীষের পক্ষে পথসভা অনুষ্ঠিত হয়। এ সভায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। তিনি ধানে শীষে ভোট দেয়ার আহ্বান জানান। পৌর বিএনপির সভাপতি আকবর আলী বিশ^াসের সভাপতিত্বে বক্তব্য দেন আব্দুল মমিন তালুকদার, প্রার্থী মকলেছুর রহমান বাবলু, জার্জিস হোসেন, আলাউদ্দিন বিশ^াসসহ অন্যা নেতারা। অন্যদিকে রবিবার বিকেলে আ’লীগ অফিসে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান বক্তা হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য শাজাহান ভুইয়া মাখন। যুবলীগ সভাপতি অব্দুস সালামের সভাপতিত্বে বক্তব্য দেন মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ মিন্টু, শফিউল আলম বিশ্বাস, জুবায়ের বিশ^াসসহ অন্য নেতারা।

মির্জাপুরে পিকআপ চাপায় পুলিশ নিহত

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২৮ ডিসেম্বর ॥ মির্জাপুরে পিকআপ ভ্যানের চাপায় রতন বিশ্বাস (৪০) নামে এক ট্রাফিক পুলিশ ঘটনাস্থলেই মারা গেছেন। তার বাড়ি নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার তেলিগাতি গ্রামে। তিনি মির্জাপুর বাসস্ট্যান্ড ট্রাফিক পোস্টে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, সোমবার বিকেল পৌনে পাঁচটার দিকে তিনি টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে দায়িত্বপালন করতে বাসে ওঠার জন্য রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ঢাকাগামী একটি পিকআপ ভ্যানের চাপায় তিনি ঘটনাস্থলেই মারা যান।