২০ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাবেক এমপিসহ ১২ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ জাতীয় পার্টির সাবেক এমপি আনিসুর রহমান মানিকসহ ১২ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে মামলা হয়েছে ময়মনসিংহের আদালতে। সোমবার ময়মনসিংহের ৩ নম্বর আমলী আদালতে এ মামলাটি দায়ের করেছেন ত্রিশাল উপজেলার কাকচর গ্রামের শহীদ ইউনুছ আলী ইনুর ছেলে রুহুল আমিন। আদালতের বিচারক আবেদা সুলতানা মামলাটি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠিয়ে দিয়েছেন।

অভিযোগে বলা হয়, মুক্তিযুদ্ধের সময় জাতীয় পার্টির সাবেক এমপি আনিছুর রহমান মানিকের নেতৃত্বে ২০/২৫ জনের রাজাকার দল বাদীর বাড়িতে হামলা চালিয়ে মহিলাদের নির্যাতন করে যাওয়ার সময় ধান চালসহ পুকুরের মাছ লুট করে নিয়ে যায়। এলাকার অন্যদের বাড়িতে লুটতরাজ করে ঘরবাড়ি আগুনে পুড়িয়ে দেয় এবং অনেক মানুষকে ধরে এনে গণকবর দেয়। বাদীর বাবাকেও ধরে এনে গুলি করে হত্যা করে। মামলার অপর আসামিরা হচ্ছে সাবেক এমপি মানিকের ছোট ভাই মোখলেছুর রহমান মুকুল (৬৫) ও সাইদুর রহমান রতন, পালিত ভাই শামছুল হক বাচ্চু (৭০) বহুলী কান্দার শামছুল হক ফকির (৭৩) নূরুল হক ফকির (৭০) সুলতান ফকির (৬২), মানিক মুন্সি (৮০), কুষ্টিয়া গ্রামের ইব্রাহিম, খাদেম (৭০), তৎকালীন ত্রিশাল থানার সেকেন্ড অফিসার আব্দুল করিম, তালতলার মৌলভী মোফাজ্জল।

সিদ্ধিরগঞ্জে জুস কারখানায় অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৮ ডিসেম্বর ॥ সিদ্ধিরগঞ্জের শিমরাইলে এএসটি বেভারেজ লিমিেিটড নামে টাইগার জুস তৈরির কারখানার গোডাউনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ঢাকার সদর দফতর, ডেমরা ও হাজীগঞ্জ থেকে চারটি ইউনিট আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুর ১২টায়।

ঝালকাঠিতে তুলার গোডাউনে

নিজস্ব সংবাদদাতা ঝালকাঠি থেকে জানান, শহরের রোনালস রোডের কাজল হাওলাদারের তিনতলা ভবনে আগুন লেগেছে। ওই ভবনের করিডরে রাখা তুলার গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। সোমবার দুপুরে আগুনের এ ঘটনা ঘটে।

দুস্থদের মাঝে কম্বল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৮ ডিসেম্বর ॥ দৌলতখানের চরপাতা ও নেয়ামতপুর এলাকায় সোমবার দুপুরে দুস্থদের মাঝে কম্বল বিতরণ করেছেন সংসদ সদস্য আলী আজম মুকুল। ন্যাশনাল ব্যাংকের পক্ষে থেকে দৌলতখান উপজেলায় ৫ হাজার কম্বল বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন আলী আজম মুকুল। এ সময় বক্তব্য রাখেন মনজুর আলম খান, আনোয়ার হোসেন জাহাঙ্গীর, আমিরুল ইসলাম, সিরাজ খান প্রমুখ।

ফ্রি মেডিক্যাল ক্যাম্প

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৮ ডিসেম্বর ॥ দুস্থদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদানের জন্য কচুয়ায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় আশেক আলী খান স্কুল এ্যান্ড কলেজে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন। জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ১১ জন বিশেষজ্ঞসহ ৩৬ চিকিৎসক দিনব্যাপী এই ক্যাম্পে প্রায় চার হাজার রোগীকে সেবা প্রদান করেন।