২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

অভিভাবকদের ক্ষোভ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর সরকারী স্কুলগুলোতে তৃতীয় শ্রেণীতে ভর্তি পরীক্ষার ফলাফলে অনিয়মের অভিযোগ তুলেছেন অভিভাবকরা। এ নিয়ে অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। ইতোমধ্যে জাতীয় শিক্ষক ফ্রন্টের রাজশাহীর নেতা অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা এ ভর্তি প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি চরম উদ্বেগ প্রকাশ করে শিশুদের ভর্তি ফলাফল বাতিল করে পুনর্ভর্তি প্রক্রিয়া শুরুর দাবি করেছেন। অভিভাবকদের অভিযোগ, রাজশাহী নগরীর সরকারী স্কুলগুলোয় বালকদের ক্ষেত্রে যে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে সে অনুযায়ী ভর্তি করানো হয়নি। রাজশাহী গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল, শিরোইল সরকারী উচ্চ বিদ্যালয় ও সরকারী হাই মাদ্রাসায় ভর্তির বিষয়ে মেধা তালিকা থেকে এলোমেলোভাবে তালিকা প্রকাশ করা হয়েছে, যা অভিভাবকদের মাঝে ধোঁয়াশার সৃষ্টি করেছে।

যুবদল নেতাসহ আটক ২৫

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জেলা যুবদলের সভাপতি আবুল হাসান হাদীসহ ২৫ জনকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে তাকে শহরের পশু হাসপাতাল মোড় থেকে আটক করা হয় এবং অন্যদের রবিবার রাতে আটক করা হয়। এদের মধ্যে সাতক্ষীরা চেম্বার অব কমার্সের পরিচালক কামরুজ্জামান মুকুল রয়েছে। এছাড়া রায়েছে জামায়াতের তিন কর্মী।

শ্রমিক নিহত

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৮ ডিসেম্বর ॥ সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ি এলাকায় অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওমর আলী জীবন (২৬) নামের এক শ্রমিক নিহত হয়েছে। নিহত ওমর আলী জীবন খুলনা জেলার তেরোখাদা থানার আকলিয়া গ্রামের হরমুজ চৌহরদীর ছেলে। ঘটনাটি ঘটেছে সোমবার সকাল দশটায়।

বিদ্যুতকর্মী অবরুদ্ধ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৮ ডিসেম্বর ॥ হাতীবান্ধায় বিদ্যুত দফতরের ক্যাশিয়ারের কাছে ঘুষের অর্থ ফেরত পেতে এমপি ও আবাসিক কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে সোমবার অর্থ ফেরত না দিয়ে আকস্মিক বদলি নিয়ে ক্যাশিয়ার অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করে। এ ঘটনায় ভুক্তভোগী কিক্ষুব্ধ গ্রাহকরা ক্যাশিয়ার আব্দুল মান্নানকে নিজ দফতরে অবরুদ্ধ করে অর্থ ফেরত পেতে চাপ সৃষ্টি করে। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জেলার হাতীবান্ধা উপজেলা আবাসিক বিদ্যুত দফতরের ক্যাশিয়ার বিদ্যুতের নতুন সংযোগ ও মিটার প্রদানের কথা বলে প্রায় ৫০ গ্রাহকের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

আট ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর আম্বরখানায় বরকতিয়া সুপার মার্কেটে একটি স্বর্ণের দোকানে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাতকে আটক করা হয়েছে। মার্কেট ও আম্বরখানা বাজার ব্যবসায়ীরা ডাকাতদের আটক করতে সক্ষম হন। আটকরা হলেন- জাকির হোসেন (৩০), ইউসুফ আলী (৩০) ও জামাল ফকির (৩৫)। গত রবিবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আটক ডাকাতদের থানায় নিয়ে যায়।

সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ থেকে জানান, সোনারগাঁয়ে পণ্যবাহী ট্রাকে ডাকাতির প্রস্তুতিকালে পাঁচ ডাকাতকে আটক করেছে থানা পুলিশ। রবিবার গভীর রাতে কাঁচপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। এরা হলো- কুমিল্লা, নরসিংদী, মতলব এলাকার সোহাগ, নয়ন, মোঃ রাসেল, ফিকুল ও শরীফ হোসেন। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র রামদা ও চাপাতি উদ্ধার করা হয়েছে।

ট্রেনে কেটে নারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৮ ডিসেম্বর ॥ কালিহাতীতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় এক নারী (৩০) নিহত হয়েছেন। সোমবার সকালে উপজেলার কামাক্ষা এলাকায় ঘটনাটি ঘটে।

দুই চোরাকারবারি আটক

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৮ ডিসেম্বর ॥ সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রাম থেকে দুই কেজি ৪শ’ গ্রাম স্বর্ণ ও মোটরসাইকেলসহ দুই চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। সোমবার সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদস্যরা বিপুল পরিমাণ স্বর্ণের চালান আটক করে। আটককৃত স্বর্ণের মূল্য দুই কোটি ২২ লাখ চার হাজার ৫০ টাকা। এরা হলো- কাওসার ও আনিসুর রহমান।

শ্রমিকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের পার্শ্ববর্তী চরকিশোরগঞ্জের কাছে মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেড ডুবে নিখোঁজ শ্রমিক শিপনের (২৬) লাশ উদ্ধার হয়েছে। সোমবার দুপুরে ফায়ার সার্ভিসের ডুবুরিরা বাল্কহেডটির ভেতর থেকে লাশ তুলে আনে। রবিবার দুপুরে মালবাহী জাহাজের ধাক্কায় বালুভর্তি বাল্কহেডটি সাত শ্রমিকসহ ডুবে যায়। ছয় শ্রমিক তীরে উঠলেও ভেতরে আটকা পড়ে ঘুমন্ত শিপন । তবে ঘাতক জাহাজটি ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এটি এখনও শনাক্ত করা সম্ভব হয়নি।